বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলার উন্নয়নে অবাঙালিদের অবদান বেশি: দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

বাংলার উন্নয়নে অবাঙালিদের অবদান বেশি: দিলীপ ঘোষ

  • তৃণমূলের বহিরাগত তত্ত্বকে বিঁধে দিলীপ ঘোষের দাবি, ‘যারা টাঙা চালাতেন, রিক্সা চালাতেন তারা আজ হয়েছেন বহিরাগত, আর শাহরুখ খান হয়েছেন এখানকার।

ফের বিতর্কিত মন্তব্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। বুধবার কলকাতায় এক সভায় তিনি দাবি করেন, ‘বাংলার উন্নয়নের বাঙালিদের থেকে অবাঙালিদের অবদান বেশি।’ দিলীপবাবুর এহেন মন্তব্যের সমালোচনা করেছে সমস্ত বিরোধী রাজনৈতিক দল। 

এদিন অবাঙালি সংগঠনের আয়োজিত এক সভায় দিলীপবাবু হিন্দিতে বলেন, ‘এখানে সবাই বাইরে থেকে এখানে চাকরি করতে এসেছেন। আজকে নয়, ব্রিটিশ জমানায় ২০০ বছর আগে থেকে বাংলায় কাজ করতে, ব্যবসা করতে আসতেন। গঙ্গার দুপারে যত কল কারাখা আছে তাতে বাংলার বাইরের লোকই কাজ করতেন। বাংলার যে উন্নয়ন হয়েছে তাতে বাঙালির থেকে বাইরের লোকেদের অবদান বেশি’। 

তৃণমূলের বহিরাগত তত্ত্বকে বিঁধে দিলীপ ঘোষের দাবি, ‘যারা টাঙা চালাতেন, রিক্সা চালাতেন তারা আজ হয়েছেন বহিরাগত, আর শাহরুখ খান হয়েছেন এখানকার। বিহার থেকে যারা পেশার তাগিদে এসেছেন তাঁরা বহিরাগত, আর প্রশান্ত কিশোর ঘরের ছেলে। খুড়তুতো ভাই না কি’?

দিলীপবাবুর এই মন্তব্যের সমালোচনা করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘পশ্চিমবঙ্গবাসীকে বিভাজনের চেষ্টা করছেন দিলীপবাবু। সম্পূর্ণ কুরুচিকর মন্তব্য করে চলেছেন দিনের পর দিন’। সিপিএম নেতা শমীক লাহিড়ি বলেন, ‘বাংলার ইতিহাস ভূগোল কিছু জানেন না। এরা শুধু মানুষকে ভাগ করে। বেকারদের চাকরি, গরিব মানুষের ভাতের চিন্তা নেই এদের’।

 

বন্ধ করুন