বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শাহ ডাকেননি, 'ব্যক্তিগত কারণে' সোমবার দিল্লি যাচ্ছেন মুকুল রায়
বিজেপি নেতা মুকুল রায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বিজেপি নেতা মুকুল রায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

শাহ ডাকেননি, 'ব্যক্তিগত কারণে' সোমবার দিল্লি যাচ্ছেন মুকুল রায়

  • গত সপ্তাহে বিজেপির বৈঠকের মধ্যেই আচমকাই চোখের চিকিৎসার জন্য কলকাতায় ফেরেন মুকুল রায়

যত দিন যাচ্ছে, জল্পনা বাড়ছে মুকুল রায়ের গতিবিধি নিয়ে। তিনি কি আবার তৃণমূলমুখী, সেই প্রশ্ন নিয়ে এখন সরগরম বাংলার রাজনৈতিক মহল। যদিও তিনি বলছেন যে বিজেপি ছাড়ার কোনও প্রশ্ন নেই। কিন্তু মুকুল রায়ের নানান কাজ থেকে সেই দাবির যথার্থতা নিয়ে সন্দিহান রাজনৈতিক মহল। 

গত সপ্তাহে বিজেপির বৈঠকের মধ্যেই আচমকাই চোখের চিকিৎসার জন্য কলকাতায় ফেরেন মুকুল রায়। সেই নিয়ে জল্পনা ছড়ায়। তারপরে শোনা যায় যে অমিত শাহ ও জেপি নড্ডার সঙ্গে একান্তে বৈঠক করবেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ। কিন্তু জল্পনা থাকলেও গতকাল দিল্লি যাননি মুকুল রায়। তবে আগামী সোমবার তিনি যাচ্ছেন। কিন্তু অমিত শাহের সঙ্গে বৈঠক করতে তিনি যাচ্ছেন না, এটা সংবাদমাধ্যমকে জানিয়েছেন এই বর্ষীয়ান নেতা। ব্যক্তিগত কারণে তিনি রাজধানীতে যাচ্ছেন বলে তিনি জানিয়েছেন। এই কোভিডের বাজারে কী এমন ব্যক্তিগত কাজ পড়ল তা অবশ্য খোলসা করে বলেননি তিনি। 

প্রসঙ্গত রাজনৈতিক মহলে অনেক দিন ধরেই গুঞ্জন যে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে নানান ইস্যুতে মতান্তর হচ্ছে মুকুল রায়ের। মুকুলবাবুর মতকে গুরুত্ব দিলেও আপাতত কেন্দ্রীয় নেতৃত্ব যে ভোটের আগে দিলীপেই আস্থা রাখছেন, তা একপ্রকার স্পষ্ট। ২৯৪টি আসনের মধ্যে ২০০টি আসনের টার্গেট নিয়ে ঝাঁপিয়ে পড়তে চায় বিজেপি। কিন্তু দলীয় কোন্দল সেই লক্ষ্যপূরণে কোনও বাধা হয়ে দাড়ায় কিনা, সেদিকেই নজর থাকবে রাজ্যবাসীর। 

বন্ধ করুন