বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেশন দুর্নীতিতে ইডির হাতে আরও ৫০ জনের নাম, প্রমাণ মিললেই একে একে তলবের পরিকল্পনা

রেশন দুর্নীতিতে ইডির হাতে আরও ৫০ জনের নাম, প্রমাণ মিললেই একে একে তলবের পরিকল্পনা

শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? (HT_PRINT)

রেশন দুর্নীতিতে গত ৫ জুন ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছিল ইডি। লোকসভা নির্বাচনের ভোটগণনার পরদিনই ঋতুপর্ণাকে তলব নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়। তবে তৃণমূল জানিয়ে দেয়, তাদের সঙ্গে ঋতুপর্ণার কোনও যোগ নেই।

অভিনেতা ঋতুপর্ণা সেনগুপ্তকে ইডির তলবের পর ফের সংবাদ শিরোনামে উঠে এসেছে রেশন দুর্নীতির তদন্ত। আর এবার ইডি সূত্রে পাওয়া গেল আরও চাঞ্চল্যকর তথ্য। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্র জানাচ্ছে, শুধু ঋতুপর্ণা নন, অন্তত ৫০ জন খ্যাতনামা ব্যক্তির অ্যাকাউন্টে ঢুকেছে রেশন দুর্নীতির টাকা। নির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে একে একে তাদের তলব করা হবে জানা গিয়েছে ইডি সূত্রে।

আরও পড়ুন - মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI

পড়তে থাকুন - চিঠির হাতের লেখা কি জ্যোতিপ্রিয় মল্লিকেরই, ফরেন্সিক পরীক্ষা করাতে চায় ইডি

ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতির টাকা কোথায় গিয়েছে, আদালতের নির্দেশে তার অনুসন্ধান করতে বসে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকসহ গ্রেফতার অন্যান্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি পরীক্ষা করেন তদন্তকারীরা। তাতে জানা গিয়েছে, অন্তত ৫০ জন ব্যক্তির কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা। তার মধ্যে অন্যতম ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছেন তদন্তকারীরা। অন্যান্যদের বিরুদ্ধেও পোক্ত প্রমাণ হাতে পেলে তাদেরও তলব করা হবে বলে জানা গিয়েছে।

রেশন দুর্নীতিতে গত ৫ জুন ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছিল ইডি। লোকসভা নির্বাচনের ভোটগণনার পরদিনই ঋতুপর্ণাকে তলব নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়। তবে তৃণমূল জানিয়ে দেয়, তাদের সঙ্গে ঋতুপর্ণার কোনও যোগ নেই। সেই সময় বিদেশে ছিলেন ঋতুপর্ণা। তিনি জানান, রেশন দুর্নীতি সম্পর্কে বিন্দু বিসর্গ জানেন না তিনি। ৫ জুন ইডির সামনে হাজিরা দেননি ঋতুপর্ণা। এর পর ১৯ জুন তাঁকে ফের তলব করেছেন তদন্তকারীরা। সেদিন আবার ঋতুপর্ণার ছবি মুক্তি পেতে চলেছে।

আরও পড়ুন - আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর

রেশন দুর্নীতির তদন্তে নেমে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে ইডি। গ্রেফতার হয়েছেন বনগাঁ পুরসভার প্রাক্তন তৃণমূলি পুরপ্রধান শংকর আঢ্য ও সন্দেশখালির তৃণমূলি মাফিয়া শেখ শাহজাহান। গত ৫ জানুয়ারি সন্দেশখালির সরবেড়িয়ায় শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে হামলার মুখে পড়তে হয় ইডিকে। এর পর শাহজাহান ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার হয় বিপুল আগ্নেয়াস্ত্র।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.