বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'মোদী এলেও রাজ্যে শিল্পে কিছু হবে না, শিল্পপতিরা পাগল নাকি!', বললেন সায়ন্তন

'মোদী এলেও রাজ্যে শিল্পে কিছু হবে না, শিল্পপতিরা পাগল নাকি!', বললেন সায়ন্তন

সায়ন্তন বসু (ফাইল ছবি)

টাটাদের মতো দেশের সবচেয়ে বড় শিল্পগোষ্ঠীকে তাড়িয়েছিল। এরপরও কী এই রাজ্যে অন্য কোনও শিল্পগোষ্ঠী আসবে ব্যবসা করতে। পাগল নাকি?‌ প্রধানমন্ত্রী এলেও কিছু হবে না।শুক্রবার এই ভাষাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শিল্পপতি গৌতম আদানির বৈঠক নিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু।


বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে আসেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। রাজ্যে শিল্পে বিনিয়োগ করার জন্য আদানি গোষ্ঠীকে আহ্বান জানান মুখ্যমন্ত্রী। রাজ্যে বিনিয়োগে আশ্বাসও দেন গৌতম আদানি। তবে এরইমধ্যে রাজ্যে শিল্পপতিদের আহ্বান নিয়ে রাজনৈতিক টিপ্পনি শুরু হয়ে গিয়েছে।

এই প্রসঙ্গে বিজেপি নেতা সায়ন্তন বসু মুখ্যমন্ত্রীকে নিশানা করে জানান, ‘‌আদানির সঙ্গে বৈঠক করুন বা যে কোনও শিল্প গোষ্ঠীর সঙ্গে বৈঠক করুন, ভারতের সবচেয়ে বড় শিল্প গোষ্ঠী টাটাকে তাড়িয়ে দিয়েছিল রাজ্য থেকে। উনি এখন ক্ষমতায় আছেন। কোনও শিল্পপতি আসবেন ব্যবসা করতে?‌ এটা কি সম্ভব। শিল্পপতিরা কি পাগল?‌ কে হাজার-হাজার কোটি টাকা এত বড় ঝুঁকি নিয়ে বিনিয়োগ করবে?‌ উনি মিটিং করুন। লন্ডনে হয়েছে। সারা পৃথিবী ঘুরে বেড়িয়েছেন ওঁনার দলের লোকজন শিল্প আনার নাম করে।’‌

এদিন বিজেপি নেতা স্পষ্টতই দাবি তোলেন, ‘‌তৃণমূল সরকার জানাক কত টাকার মউ চুক্তি হয়েছে। কত টাকার বিনিয়োগ এই রাজ্যে এসেছে। কতজন চাকরি পেয়েছেন। আর কত টাকা খরচ করিয়েছেন এই শিল্পপতি ধরে আনার নাম করে।’‌ উল্লেখ্য, পরের বছর বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হতে চলেছে এই রাজ্যে। তার আগে শিল্পপতিদের এই রাজ্যে বিনিয়োগে আগ্রহী করে তুলতে চেষ্টা করে চলেছেন মুখ্যমন্ত্রী। আগামীদিনে শিল্পায়নই যে এই রাজ্যের লক্ষ্য সেই বার্তাও দিতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।


বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেসির নাম শুনতেই অশালীন অঙ্গভঙ্গি, জরিমানা সহ এক ম্যাচ সাসপেন্ড রোনাল্ডো ৪ দিন পর লক্ষ্মীবারে কমল সোনার দাম, আজ শহরে ২২ ক্যারাট হলমার্ক ধাতুর রেট কত? ভালো ছবি ওঠে এমন ক্যামেরা ফোন খুঁজছেন? ফটোগ্রাফির জন্য সেরা ফোনগুলি দেখে নিন বিধাননগর মেলায় স্টল বসানো নিয়ে পুর কর্তৃপক্ষের আপত্তি, ক্ষুব্ধ মেয়র পারিষদ বিন্দুমাত্র ফাঁক নেই আয়োজনে! প্রকাশ্যে কাঞ্চন-শ্রীময়ীর রাজকীয় বিয়ের কার্ড IND vs ENG 5th Test: ধরমশালায় টেস্ট অভিষেকের অপেক্ষায় পাডিক্কাল, বাদ পড়বেন কে? সরকারি বিজ্ঞাপনে দলের প্রতীক ব্যবহার, ওড়িশা সরকার, BJD-র কাছে ব্যাখ্যা তলব EC-র বিনামূল্যে কোর্সের সুযোগ, চাকরিওদেবে কেন্দ্রের নতুন পোর্টাল! এ যেন সিনেমার দৃশ্য! কনভয়ে ঢুকল অন্য গাড়ি, এই ফাঁকে শাহজানকে নিয়ে কলকাতায় পুলিশ শুভেন্দুর সন্দেশখালি যাওয়া রুখতে ডিভিশন বেঞ্চে রাজ্য, শুনলেনই না প্রধান বিচারপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.