বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নির্দেশ না মেনে মণ্ডপে, আদালত অবমাননার নোটিশ ডিজি বীরেন্দ্র, মন্ত্রী সুজিত বসুকে
কলকাতার এক দুর্গাপুজোয়। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতার এক দুর্গাপুজোয়। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)

নির্দেশ না মেনে মণ্ডপে, আদালত অবমাননার নোটিশ ডিজি বীরেন্দ্র, মন্ত্রী সুজিত বসুকে

  • অভিযোগ, পুজো চলাকালীন এক মণ্ডপে হাজির ছিলেন রাজ্য পুলিশ ডিজি বীরেন্দ্র, বিধাননগরের কমিশনার মুকেশ ও দমকলমন্ত্রী সুজিত বসু।

আদালত অবমাননার অভিযোগ উঠল রাজ্যের দুই পুলিশ আধিকারিক ও এক মন্ত্রীর বিরুদ্ধে। কলকাতা হাইকোর্টের নির্দেশ ‌ইচ্ছাকৃতভাবে না মেনে দুর্গাপুজো মণ্ডপের ভেতর জোরপূর্বক হাজির হওয়ার দায়ে আদালত এবার নোটিশ পাঠালো রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, বিধাননগর পুলিশ কমিশনারেটের কমিশনার মুকেশ ও দমকলমন্ত্রী সুজিত বসুকে।

অভিযোগ, পুজো চলাকালীন এক মণ্ডপে হাজির ছিলেন রাজ্য পুলিশ ডিজি বীরেন্দ্র, বিধাননগরের কমিশনার মুকেশ ও দমকলমন্ত্রী সুজিত বসু। কিন্তু করোনা পরিস্থিতিতে এবার সংক্রমণ রোধের লক্ষ্যে হাইকোর্ট নির্দেশ দেয়, পুজো কমিটির নির্দিষ্ট কয়েকজন সদস্য ছাড়া কেউই মণ্ডপের ভেতরে থাকতে পারবে না। সকলের জন্যই পুজোমণ্ডপের ভেতর ‘‌নো এন্ট্রি জোন’‌ হিসেবে ধরা হয়।

তা সত্ত্বেও ওই দুই পুলিশ আধিকারিক ও রাজ্যের মন্ত্রীর এই নির্দেশ না মানলে তাঁদের বিরুদ্ধে এক জনস্বার্থ মামলা করেন জনৈক অজয়কুমার দে। সেই মামলার শুনানিতেই আদালত অবমাননার দায়ে নোটিশ পাঠানো হল রাজ্য পুলিশ–প্রশাসনের অন্যতম ওই তিনজনকে। উল্লেখ্য, চলতি বছরে দুর্গাপুজো বন্ধ করার আবেদন জানিয়ে আদালতে মামলা দায়ের করেন এই অজয়কুমার দে–ই।

বন্ধ করুন