বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ বিভাগে স্টাফ স্পেশ্যাল ট্রেনের টিকিট কাটার নিয়মে বড়সড় বদল
(ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
(ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

শিয়ালদহ বিভাগে স্টাফ স্পেশ্যাল ট্রেনের টিকিট কাটার নিয়মে বড়সড় বদল

  • পূর্ব রেল সূত্রের খবর, সোমবার থেকে শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশনে সাধারণ টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজনে কেউ ওই টিকিট কেটে উঠতে পারবেন ট্রেনে।

শিয়ালদহ বিভাগে এবার থেকে সাধারণ টিকিট কেটে ওঠা যাবে স্টাফ স্পেশ্যাল ট্রেনে। সোমবার থেকে শিয়ালদহ বিভাগের বিভিন্ন শাখায় চালু হয়েছে এই নিয়ম। যদিও হাওড়া বিভাগে এখনো স্টাফ স্পেশ্যালে চড়া যাচ্ছে শুধুমাত্র মাসিক টিকিট কেটেই। যা নিয়ে বিক্ষোভ দেখা দিয়েছে যাত্রীদের একাংশের মধ্যে।

পূর্ব রেল সূত্রের খবর, সোমবার থেকে শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশনে সাধারণ টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজনে কেউ ওই টিকিট কেটে উঠতে পারবেন ট্রেনে। তবে কেন তিনি ট্রেনে চড়তে চাইছেন তার জবাবদিহি করতে হবে টিকিট কাউন্টারে। শিয়ালদহ শাখার এক বরিষ্ঠ আধিকারিকের জারি করা ওই নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, কোনও ব্যক্তি যদি টিকিট পাননি বলে অভিযোগ করেন তার জবাবদিহি করতে হবে সংশ্লিষ্ট স্টেশনের টিকিট বিক্রির দায়িত্বে থাকা কর্মীকে।

কিন্তু এখানেই প্রশ্ন তুলছেন রেলকর্মীদের একাংশ, তাদের জিজ্ঞাসা, কেউ যদি ইচ্ছাকৃতভাবে বিনা টিকিটে ট্রেনে উঠে টিকিট পাননি বলে অভিযোগ করেন তার বিচার হবে কী করে?

ওদিকে হাওড়া শাখায় এখনো মাসিক টিকিট কেটেই চড়তে হচ্ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনে। বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, আমাদের কাছে সাধারণ টিকিট বিক্রির কোনও নির্দেশিকা আসেনি। তাই আমরা পুরনো নিয়মেই চলছি। কিন্তু যাত্রীদের প্রশ্ন, শিয়ালদহ বিভাগে এক নিয়ম, হাওড়া বিভাগে অন্য নিয়ম কেন?

 

বন্ধ করুন