বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌চার করোনা আক্রান্তের মৃত্যু নিয়ে কাঠগড়ায় এনআরএস
NRS  হাসপাতল, কলকাতা।
NRS হাসপাতল, কলকাতা।

‌চার করোনা আক্রান্তের মৃত্যু নিয়ে কাঠগড়ায় এনআরএস

  • একাধিক অভিযোগ পরিবারের

চার করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু ঘিরে শোরগোল পড়ে গিয়েছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষকে কাঠগড়ায় তুলেছেন মৃতদের পরিবারের লোকেরা। চিকিৎসায় গাফিলতি ছাড়াও একাধিক কারণে রোগীদের মৃত্যু হয়েছে বলে সরব হয়েছেন রোগীর আত্মীয়রা। মৃত্যু ঘিরে বিভিন্ন অভিযোগ তুলেছেন পরিবারের লোকেরা।

এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ইউনিটে মৃত্যু হয়েছে চারজন করোনা আক্রান্তের। মৃতদের মধ্যে এক প্রৌঢ়ের পরিবারের অভিযোগ, তিনদিন আগে ফোন করে তিনি বাড়িতে জানিয়েছিলেন যে, তাঁর মুখের অক্সিজেন মাস্ক খুলে গিয়েছে। এই ব্যাপারে কর্তৃপক্ষকে জানানোর সত্ত্বেও সমস্যার সমাধান হয়নি। উলটে ওই ব্যক্তির মোবাইল কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। তারপর বৃহস্পতিবার ওই প্রৌঢ়ের মৃত্যুর খবর পান তাঁর পরিবার। পাশাপাশি পরিকাঠামোর অভাব ও কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলেছেন অন্য মৃতের পরিবারগুলি।

ওই প্রৌঢ়ের পরিবারের অভিযোগ, কেন ভিতরের খবর বাইরে যাচ্ছে, সেই কারণে দেখিয়ে রোগীর মোবাইল কেড়ে নেওয়া হয়। মোবাইল কাছে থাকলে, এই ধরনের ঘটনা ঘটত না বলে দাবি পরিবারের। একইসঙ্গে কোভিড ইউনিটে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে মৃত্যু হয়েছে এক প্রৌঢ় দম্পতিরও। মৃতদের পরিবারের অভিযোগ, প্রৌঢ়দের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়নি। আরেক রোগী রক্তের রোগের পাশাপাশি করোনাতেও আক্রান্ত হয়েছিলেন। তিনিও মারা যান। পর্যাপ্ত রক্ত দেওয়া হয়নি বলে অভিযোগ তোলেন মৃতের পরিবার। যদিও হাসপতাল কর্তৃপক্ষের দাবি, তাঁদের কাছে কোনও ‘‌তথ্য’‌ নেই!‌

বন্ধ করুন