বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর আগে বাড়ছে মেট্রো সংখ্যা, এবার ৫ মিনিট পরে পরে ট্রেন
 মেট্রো রেল পরিষেবা ।
 মেট্রো রেল পরিষেবা ।

পুজোর আগে বাড়ছে মেট্রো সংখ্যা, এবার ৫ মিনিট পরে পরে ট্রেন

  • সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রতি ৫ মিনিট অন্তর অন্তর ট্রেন পাওয়া যাবে।

পুজোর আগে যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে বাড়ানো হচ্ছে মেট্রো সংখ্যা। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে নতুন এই সময়সূচির কথা জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। আগে দিনে ২৫৬টি মেট্রো চলত। সেই সংখ্যা এবার বেড়ে দাঁড়াবে ২৬৬টি। সোমবার থেকে নতুন এই ব্যবস্থা চালু হয়ে যাবে।

মেট্রোর নতুন সময়সূচি অনুসারে, সকাল সাড়ে ৭টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর গামী মেট্রো ছাড়বে। এই একই সময় দমদম থেকে কবি সুভাষগামী মেট্রোও ছাড়বে। দক্ষিণেশ্বর থেকে দিনে ১৬৭টি ট্রেন যাবে কবি সুভাষের দিকে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রতি ৫ মিনিট অন্তর অন্তর ট্রেন পাওয়া যাবে। প্রান্তিক স্টেশন থেকে দিনের শেষ মেট্রো পাওয়া যাবে রাত সাড়ে ৯টায়। রবিবার মেট্রো পরিষেবার ক্ষেত্রে কোনও পরিবর্তন হচ্ছে না। অন্যদিকে ইস্ট ওয়েস্ট মেট্রো রেলের ক্ষেত্রেও সময়সূচির কোনও পরিবর্তন হচ্ছে না।

একইসঙ্গে মেট্রো রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কোভিড বিধি মেনে স্মার্ট কার্ড নিয়েই এখন মেট্রোয় যাতায়াত করতে হবে। এখনই কোনও টোকেন চালু করা হচ্ছে না। যে সব যাত্রীরা মেট্রোয় চলাচল করছেন, তাঁরা মাস্ক ঠিকমতো ব্যবহার করছেন কিনা, সেই বিষয়টিও নজরে রাখতে হবে। সেই সঙ্গে প্রতি স্টেশনে যাতে স্যানিটাইজারের ব্যবস্থা থাকে, তার ওপরও জোর দেওয়া হয়েছে।

বন্ধ করুন