বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Auto in Sealdah: শিয়ালদহ মেট্রো চালু হওয়ায় যাত্রী কমছে অটোয়
 শিয়ালদহ মেট্রো স্টেশন। (ছবি সৌজন্যে এএনআই)

Auto in Sealdah: শিয়ালদহ মেট্রো চালু হওয়ায় যাত্রী কমছে অটোয়

  • শুধু শিয়ালদহ থেকে বেলেঘাটা রুটের অটোতেই নয়, এর প্রভাব পড়েছে বিধাননগর স্টেশনের ধারে দাঁড়িয়ে থাকা সল্টলেকগামী অটোর ক্ষেত্রেও। সেখানে সল্টলেকগামী বিভিন্ন রুটের যাত্রী সংখ্যা কমতে শুরু করেছে।

‌শিয়ালদহ মেট্রো চালু হওয়ায় বেশ কিছুটা সুবিধাই হয়েছে নিত্যযাত্রীদের। তবে নতুন এই পরিষেবায় মাথায় হাত পড়েছে অনেক রুটের অটোচালকদের। যাত্রী পেতে তাঁদের যথেষ্টই বেগ পেতে হচ্ছে। যাতায়াতের ক্ষেত্রে কম সময়, ভাড়াও কম লাগায় বেশিরভাগ যাত্রীই এখন অটোর থেকে মেট্রোকেই প্রাধান্য দিচ্ছেন বেশি। ফলে সমস্যায় পড়েছেন অটোচালকরা।

জানা যাচ্ছে, শিয়ালদহ মেট্রো চালু হওয়ার পর যে রুটের অটো ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি হল শিয়ালদহ থেকে বেলেঘাটা রুটের অটো। শিয়ালদহে বেলেঘাটা রুটের অটো আছে ৩৬০টি। প্রতিদিন গড়ে এই রুটে ২৫০টি অটো রাস্তায় নামে। চার জন করে যাত্রী নিয়ে প্রতিদিন এই রুটের অটো যাতায়াত করে। কিন্তু শিয়ালদহ মেট্রো চালু হওয়ার পর এই রুটে আচমকাই যাত্রী সংখ্যা কমে যায়। যাত্রীরা আর ব্রেকজার্নি করে তাঁদের গন্তব্যে পৌঁছতে চাইছেন না। যে সব যাত্রীরা বেলেঘাটার কাছে ই এম বাইপাস সংলগ্ন এলাকায় যেতে চাইছেন, তাঁরা মেট্রোকেই বেশি প্রাধান্য দিচ্ছেন।

শুধু শিয়ালদহ থেকে বেলেঘাটা রুটের অটোতেই নয়, এর প্রভাব পড়েছে বিধাননগর স্টেশনের ধারে দাঁড়িয়ে থাকা সল্টলেকগামী অটোর ক্ষেত্রেও। সেখানে সল্টলেকগামী বিভিন্ন রুটের যাত্রী সংখ্যা কমতে শুরু করেছে। আগে এই সব রুটে যাত্রী পেতে অটো চালকদের বেশি অপেক্ষা করতে হত না। কিন্তু এখন অনেকেই বিধাননগরে না নেমে শিয়ালদহ মেট্রোমুখী হওয়ায় যাত্রী সংখ্যা আচমকাই পড়ে গিয়েছে। যেভাবে যাত্রী সংখ্যা কমছে, তাতে খুব চিন্তিত অটোচালকরা।

বন্ধ করুন