বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নূপুর শর্মাকে ফের তলব কলকাতা পুলিশের, হাজিরা দিতে হবে শনিবারের মধ্যে
নূপুর শর্মা। ফাইল ছবি (HT_PRINT)

নূপুর শর্মাকে ফের তলব কলকাতা পুলিশের, হাজিরা দিতে হবে শনিবারের মধ্যে

  • এর আগে নারকেলডাঙা থানায় দায়ের অভিযোগের ভিত্তিতে নূপুর শর্মাকে তলব করেছিল কলকাতা পুলিশ। গত ২০ জুনের মধ্যে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু চিঠি দিয়ে নূপুর জানান, তাঁর প্রাণের ঝুঁকি রয়েছে কলকাতায়।

পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য দায়ের অভিযোগের প্রেক্ষিতে বিজেপির সাসপেন্ডেড নেত্রীকে তলব করল কলকাতার আর্মহার্স্ট স্ট্রিট থানা। তাঁর বিরুদ্ধে কলকাতা শান্তিভঙ্গের অভিযোগ আনা হয়েছে। ওই মন্তব্যের জন্য এখনো পর্যন্ত কলকাতার ১০টি থানায় নূপুর শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

এর আগে নারকেলডাঙা থানায় দায়ের অভিযোগের ভিত্তিতে নূপুর শর্মাকে তলব করেছিল কলকাতা পুলিশ। গত ২০ জুনের মধ্যে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু চিঠি দিয়ে নূপুর জানান, তাঁর প্রাণের ঝুঁকি রয়েছে কলকাতায়। তাই হাজিরার জন্য ৪ সপ্তাহ সময় চান তিনি। তার পর হপ্তা গড়াতে গড়াতে ফের নূপুর শর্মাকে তলব কলকাতা পুলিশের। ২৫ জুনের মধ্যে হাজিরা দেওয়ার নির্দেশ তাঁকে।

পয়গম্বর নিয়ে মন্তব্যের জন্য নূপুর শর্মার বিরুদ্ধে দেশজুড়ে দায়ের হয়েছে অংসখ্য অভিযোগ। বিভিন্ন রাজ্য থেকে তলব করা হলেও এখনো কোনও জায়গাতেই হাজিরা দেননি তিনি।

নূপুর শর্মার মন্তব্যকে কেন্দ্র করে চলতি মাসে সাম্প্রদায়িক তাণ্ডবের শিকার হয় হাওড়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনার মতো একাধিক জেলা। ভাঙচুর – অগ্নিসংযোগের অভিযোগ ওঠে তাণ্ডবকারীদের বিরুদ্ধে। ঘণ্টার পর ঘণ্টা অবরুদ্ধ হয়ে থাকে একাধিক জাতীয় সড়ক।

 

বন্ধ করুন