বাড়ি > বাংলার মুখ > কলকাতা > নেই মাস্ক, স্যানিটাইজার, ক্যান্টিনে নেই পানীয় জল, বিক্ষোভে বেলেঘাটা IDর নার্সরা
ফাইল ছবি
ফাইল ছবি

নেই মাস্ক, স্যানিটাইজার, ক্যান্টিনে নেই পানীয় জল, বিক্ষোভে বেলেঘাটা IDর নার্সরা

  • সঙ্গে নার্সদের অভিযোগ, অন্যান্য হাসপাতালে চিকিৎসক ও নার্সদের সরকারি গাড়িতে নিয়ে আসা ও বাড়িতে দিয়ে আসার ব্যবস্থা হলেও বেলেঘাটা আইডিতে তেমন ব্যবস্থা হয়নি।

দিন-রাত এক করে পরিশ্রম করলেও মিলছে না পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী, এমনকী ক্যান্টিনে মিলছে না পানীয় জল ও খাবার। এমনই সব অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করলেন কলকাতায় করোনাভাইরাস চিকিৎসার প্রাণকেন্দ্র বেলেঘাটা আইডি হাসপাতালের নার্স ও চিকিৎসাকর্মীরা। বুধবার সকাল থেকে হাসপাতালের সুপার ও প্রিন্সিপালের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। বিক্ষোভকারীরা জানিয়েছেন, দাবি না মানা হলে তাঁরা কর্মবিরতিতে নামতে পারেন।

নার্সদের অভিযোগ, অত্যন্ত সংক্রামক করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মুখোমুখি হতে হলেও তারা পর্যাপ্ত পরিমানে মাস্ক, স্যানিটাইজার, জীবাণুরোধী পোশাক পাচ্ছেন না। ফলে যে কোনও সময় সংক্রমিত হয়ে পড়তে পারেন তাঁরাও। হাসপাতালের ক্যান্টিনে পর্যাপ্ত পানীয় জল ও খাবারের ব্যবস্থা নেই বলে অভিযোগ করেছেন তাঁরা।


সঙ্গে নার্সদের অভিযোগ, অন্যান্য হাসপাতালে চিকিৎসক ও নার্সদের সরকারি গাড়িতে নিয়ে আসা ও বাড়িতে দিয়ে আসার ব্যবস্থা হলেও বেলেঘাটা আইডিতে তেমন ব্যবস্থা হয়নি। ফলে লকডাউনের মধ্যে হাসপাতাল থেকে বেরিয়ে বাড়ি ফিরতে ব্যাপক হয়রানির মুখে পড়তে হচ্ছে তাদের।

মঙ্গলবারই বেলেঘাটা আইডি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পর দিন এই বিক্ষোভে অস্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ। নবান্নে বিক্ষোভের খবর গিয়েছে। সূত্রের খবর, নার্সদের অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যকর্তারা।



বন্ধ করুন