বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নার্স নিয়োগ নিয়ে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ, ধস্তাধস্তিতে পুলিশের সঙ্গে
নার্স নিয়োগ নিয়ে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ, ধস্তাধস্তিতে পুলিশের সঙ্গে (ছবিটি প্রতীকী, সৌজন্য  পিটিআই)
নার্স নিয়োগ নিয়ে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ, ধস্তাধস্তিতে পুলিশের সঙ্গে (ছবিটি প্রতীকী, সৌজন্য  পিটিআই)

নার্স নিয়োগ নিয়ে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ, ধস্তাধস্তিতে পুলিশের সঙ্গে

  • করোনা আবহে বিক্ষোভ স্বাস্থ্যভবনের সামনে। মঙ্গলবার শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েও সব পদে লোক নেওয়া হয়নি বলে অভিযোগ তুলে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখালেন নার্সিং প্রশিক্ষণপ্রাপ্ত চাকরি–প্রার্থীরা।

করোনাভাইরাস আবহে বিক্ষোভ চলল স্বাস্থ্যভবনের সামনে। শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েও সব পদে লোক নেওয়া হয়নি বলে অভিযোগ তুলে মঙ্গলবার স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখালেন নার্সিং প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থীরা। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। পুজোর মুখে এই নিয়োগ হবে বলে অনেকে আশা করেছিলেন। সেই নিয়োগ না হওয়ায় এই বিক্ষোভ।

এই বিক্ষোভের জেরে বেশ অস্বস্তিতে পড়ে যায় স্বাস্থ্যভবন। বিক্ষোভকারী নার্সিং সংগঠনের বক্তব্য, গত মার্চে রাজ্যের ‘হেলথ রিক্রুটমেন্ট বোর্ড’ বিজ্ঞপ্তি দিয়েছিল, তিনটি আলাদা বিভাগ মিলিয়ে ৯,৩৩৩ জন নার্স নিয়োগ করা হবে। এখন করোনা আবহে হাসপাতালে নার্সের প্রয়োজন রয়েছে। ওই পদের জন্য অনলাইনে আবেদন করেছিলেন ৮,৬০০ জন।

অথচ স্বাস্থ্যভবন থেকে ১৪ অক্টোবর যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে সব মিলিয়ে ২,৪৭৫ জনকে নেওয়া হচ্ছে। আর তা নিয়েই সকাল থেকে স্বাস্থ্য ভবনে বিক্ষোভ শুরু করেন নার্সিং পাশ ও প্রশিক্ষণ নিয়ে ইন্টারভিউ দিয়ে নিয়োগের ডাক না পাওয়া প্রার্থীরা। এই নিয়ে হট্টগোল বেধে যায়। তাঁদের প্রশ্ন, করোনা মোকাবিলায় যেখানে বাড়তি নার্স প্রয়োজন, সেখানে প্রশিক্ষণ নেওয়া প্রার্থী থাকতেও সব শূন্যপদ পূরণ করা হচ্ছে না কেন? এই প্রশ্নের কোনও জবাব অবশ্য স্বাস্থ্যভবন সূত্রে মেলেনি। বিক্ষোভ ঘিরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও বেঁধে যায়। বিক্ষোভকারী সকলকেই গ্রেফতার করে বিধাননগরের ইলেক্ট্রনিক্স কমপ্লেক্স থানায় নিয়ে যায় পুলিশ।

বন্ধ করুন