বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nursing Staff: দ্রুত নিয়োগ করতে হবে, দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ নার্সিং স্টাফদের

Nursing Staff: দ্রুত নিয়োগ করতে হবে, দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ নার্সিং স্টাফদের

স্বাস্থ্য ভবনের সামনে নার্সিং স্টাফদের বিক্ষোভ। নিজস্ব ছবি।

২০২১ সালের নোটিফিকেশন বেরোনর পর বেশ কয়েকজনকে নিয়োগ করা হলেও এখনও ২৪৮৫ যোগ্য নার্সিং স্টাফ নিয়োগ পায়নি। তাদের দাবি, ২০২১ সালে নোটিফিকেশন বেরোনোর পর ২০২২ সালের মে মাসে ইন্টারভিউ হয়। সেখান থেকে ২৪৮৫ জন নার্স যোগ্য বলে বিবেচিত হন।

নিয়োগের দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখালেন নার্সিং স্টাফরা। দীর্ঘদিন ধরেই তারা এই দাবি নিয়োগের দাবি করে আসছেন। তারপরেও নিয়োগ না করায় আজ কয়েকশো প্রার্থী স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ করেন। তাদের দাবি, দ্রুত নিয়োগ করতে হবে। দ্রুত নিয়োগ না হলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

প্রার্থীদের অভিযোগ, ২০২১ সালের নোটিফিকেশন বেরোনর পর বেশ কয়েকজনকে নিয়োগ করা হলেও এখনও ২৪৮৫ যোগ্য নার্সিং স্টাফ নিয়োগ পায়নি। তাদের দাবি, ২০২১ সালে নোটিফিকেশন বেরোনোর পর ২০২২ সালের মে মাসে ইন্টারভিউ হয়। সেখান থেকে ২৪৮৫ জন নার্স যোগ্য বলে বিবেচিত হন। তবে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তাদের নিয়োগ করা হচ্ছে না। প্রার্থীদের অভিযোগ, করো মনা পরিস্থিতির সময় তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে গেছেন। তা সত্ত্বেও সরকার তাদের নিয়োগ করছে না।

অভিযোগ, এ নিয়ে তারা এখন দিশাহীনভাবে ঘুরছেন। নিয়োগ নিয়ে তারা এইচআরসিতে যোগাযোগ করলে সেখান থেকে পাঠানো হচ্ছে স্বাস্থ্য ভবনে আবার স্বাস্থ্য ভবনে গেলে সেখান থেকে পাঠানো হচ্ছে এইচআরসিতে। তাই নিয়োগের দাবিতে আজ তারা স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ করেন। নার্সদের অভিযোগ, এর আগেও তারা স্বাস্থ্য ভবনে এসেছেন। কিন্তু সেভানে তাদের প্রশ্নের কোনও উত্তর দেওয়া হয়নি। কবে এই নিয়োগ শুরু হবে এবং কেন নিয়োগ করা হচ্ছে না? তা আজ তারা জানতে চান। তাদের অভিযোগ, শূন্য পদ রয়েছে তার মানে ঘাটতি রয়েছে। তা সত্ত্বেও কেন তাদের নিয়োগ করা হচ্ছে না? তাই প্রশ্ন তুলেছেন প্রার্থীরা। এই দাবির সপক্ষে আজকে তারা স্বাস্থ্য অধিকর্তার কাছে ডেপুটেশন জমা দেবেন।

বন্ধ করুন