বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tiljala: অপসারিত তিলজলা থানার ওসি, জাতীয় শিশু সুরক্ষা কমিশনের বিস্ফোরক অভিযোগ

Tiljala: অপসারিত তিলজলা থানার ওসি, জাতীয় শিশু সুরক্ষা কমিশনের বিস্ফোরক অভিযোগ

জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো। 

জাতীয় শিশু সুরক্ষা কমিশন ও রাজ্য শিশু সুরক্ষা কমিশন। তিলজলার শিশু নির্যাতন ও খুনের ঘটনাকে কেন্দ্র করে দুই কমিশনের মধ্যে চূড়ান্ত বাদানুবাদ দেখেছিল বাংলা। এমনকী পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল।

অপসারিত তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায়। তাকে কলকাতা পুলিশের ট্রেনিং অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান মারধরের অভিযোগ তুলেছিলেন। তারপরই কার্যত সরানো হল তিলজলা থানার ওসিকে।তিলজলা থানার নতুন ওসি হয়েছেন সুপ্রতীক বন্দ্যোপাধ্যায়।

এদিকে প্রাথমিকভাবে বিভিন্ন মহল থেকে খবর আসছিল ছুটিতে যাচ্ছেন তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায়। তিলজলাকাণ্ডের জেরে তিনি ছুটিতে গেলেন কী না তা নিয়েও প্রশ্নটা থেকেই গিয়েছিল। প্রশ্ন উঠছিল তিনি ছুটিতে গেলেন নাকি তাঁকে ছুটিতে পাঠানো হল? তিনি কি আগে থেকেই ছুটি নিয়েছিলেন? নাকি পরিস্থিতির জেরে তিনি ছুটিতে গেলেন? তবে পরে জানা যায় তিনি ছুটিতে নন, তাকে থানা থেকেই সরিয়ে দেওয়া হয়েছে।

জাতীয় শিশু সুরক্ষা কমিশন ও রাজ্য শিশু সুরক্ষা কমিশন। তিলজলার শিশু নির্যাতন ও খুনের ঘটনাকে কেন্দ্র করে দুই কমিশনের মধ্যে চূড়ান্ত বাদানুবাদ দেখেছিল বাংলা। এমনকী পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ার পার্সন প্রিয়ঙ্ক কানুনগো অভিযোগ তুলেছিলেন তাকে মারধর করা হয়েছে। তারপরে এনিয়ে চাপান উতোর তুঙ্গে ওঠে। এদিকে কমিশনের চেয়ারম্যান অভিযোগ করেছিলেন পুলিশ আধিকারিক তাঁর বডি ক্যামেরায় কথোপথন রেকর্ড করছেন। এমনকী তিনি এনিয়ে আপত্তি করলে তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। তবে এনিয়ে আর কোনও ঝুঁকি নেয়নি কলকাতা পুলিশ। শনিবারই ওসিকে থানা থেকে তুলে নেওয়া হয়।

এদিকে আগে সুপ্রতীক বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশের ডাকাতি দমন শাখার ওসি পদে কর্মরত ছিলেন। তাঁকেই এবার তিলজলা থানার নয়া দায়িত্ব দেওয়া হয়েছে। তিলজলায় শিশুকে খুনের ঘটনার তদন্তও চলছে বলে খবর।তবে সেই ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ও রাজ্য শিশু সুরক্ষা কমিশনের মধ্যে নজিরবিহীন দ্বন্দ্ব বাঁধে। তারই পরিণতিতেই গোটা দেশ জুড়ে নানা চর্চা শুরু হয়। বিস্ফোরক সব অভিযোগ তোলেন কমিশনের চেয়ারম্যান। তবে এবার সরানো হল সেই তিলজলা থানার ওসিকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.