বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওড়িশা, ঝাড়খণ্ড বা বিহারে বেড়াতে যাচ্ছেন? জানুন পুজো থেকে কালীপুজোর আবহাওয়া

ওড়িশা, ঝাড়খণ্ড বা বিহারে বেড়াতে যাচ্ছেন? জানুন পুজো থেকে কালীপুজোর আবহাওয়া

ওড়িশা, ঝাড়খণ্ড বা বিহারে বেড়াতে যাচ্ছেন? জানুন পুজো থেকে কালীপুজোর আবহাওয়া

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা জানিয়েছেন, পুজোর শুরুতে আংশিক মেঘাচ্ছন্ন থাকবে এই তিন রাজ্যের আকাশ। বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

পুজোয় বেড়ানোর সব প্রস্তুতি সারা। কেউ কেউ ইতিমধ্যে বেরিয়ে পড়েছেন। কারও চলছে শেষ মুহূর্তের বাঁধাছাঁদা। দক্ষিণবঙ্গের পুজো তো বৃষ্টিতে মাটি হতে পারে বলে আগেই জানিয়ে দিয়েছেন আবহাওয়াবিদরা। কিন্তু যাচ্ছেন যেখানে সেই ওড়িশা, ঝাড়খণ্ড ও বিহারে পুজো থেকে কালীপুজো পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া? জেনে প্রস্তুতি নিয়ে তবে নামুন অভিযানে।

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা জানিয়েছেন, পুজোর শুরুতে আংশিক মেঘাচ্ছন্ন থাকবে এই তিন রাজ্যের আকাশ। বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওড়িশার উপকূলবর্তী এলাকায় ঘূর্ণাবর্তের জেরে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাব কাটলে থাকবে আর্দ্র অস্বস্তিকর আবহাওয়া। তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি'।

পূর্বাভাস অনুসারে, '৩ অক্টোবর থেকে প্রথমে ওড়িশা ও পরে বিহার ও ঝাড়খণ্ডে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। মাঝারি থেকে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে এই এলাকায়। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। পুজোর পরেও এই সব এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি জারি থাকবে। উপকূলবর্তী এলাকায় দমকা হাওয়ার দাপট বাড়বে’।

তিনি জানিয়েছেন, ঘূর্ণাবর্তের জেরে ৩ – ৪ অক্টোবর ওড়িশা উপকূলে সমুদ্রে জলোচ্ছাস দেখা যেতে পারে। ওই সময় সৈকতে যাওয়ায় সতর্কতা অবলম্বন করা উচিত।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর পূর্ণিমা কখন পড়ছে ফেব্রুয়ারিতে? কতক্ষণ তিথি থাকবে! রইল তারিখ, সময় কোন রাস্তায় কত স্পিডে গাড়ি চলবে? বেঁধে দেওয়া হোক গতিসীমা, নির্দেশ মমতার ডেবরায় চিকিৎসক দম্পতি খুন, বাইকের নম্বরের সূত্রে রহস্য ফাঁস, গ্রেফতার ২ ‘সাদা আলোর নিচে আপনাকে ফর্সা লাগবে!’CPI কাউন্সিলরকে কটাক্ষ TMC নেতার মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, রাঁচিতে অভিষেক হতে পারে আকাশ দীপের স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.