বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ ওলা–উবের–ট্যাক্সি ধর্মঘট কলকাতায়, রাস্তায় মাত্র ২০০ মিনিবাস, ভোগান্তির আশঙ্কা
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আজ ওলা–উবের–ট্যাক্সি ধর্মঘট কলকাতায়, রাস্তায় মাত্র ২০০ মিনিবাস, ভোগান্তির আশঙ্কা

  • পাশাপাশি ভাড়া বাড়ানোর দাবিতে আজ রাস্তায় নামছে না ট্যাক্সিও। ট্যাক্সিচালকদের দাবি, ট্যাক্সিতে উঠলেই সর্বনিম্ন ভাড়া ৫০ টাকা করা হোক। যা আগে ছিল ৩০ টাকা।

সপ্তাহের প্রথম কাজের দিনেই ভোগান্তির শিকার হতে পারেন সাধারণ মানুষ। আজ, সোমবার পূর্ব ঘোষণা মতো টানা ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছেন অ্যাপ–নির্ভর ক্যাবচালকরা। মূলত এতে অংশ নিয়েছেন বহুজাতিক সংস্থা ‘‌ওলা’‌, ‘‌উবের’‌–এর প্রায় ৭ হাজার চালক। এদিন সকাল ৭টা থেকে ধর্মঘটের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ ট্যাক্সি অপারেটার্স কো–অর্ডিনেশন কমিটি। তাদের বক্তব্য, পেট্রোল–ডিজেলের মূল্য মারাত্মক হারে বেড়েছে। কিন্তু ভাড়া একই রয়ে গিয়েছে। তাই এই সিদ্ধান্ত নিতে হচ্ছে। ভাড়া না বাড়ালে ধর্মঘট জারি থাকবে।

তবে একেবারে যে রাস্তায় আজ ওলা–উবের থাকবে না তা নয়। ধর্মঘটে অংশ নিয়েছেন মোট ৭ হাজার চালক। বাকি ১৩ হাজার চালক থাকছে রাস্তাতেই। কিন্তু গাড়ি না পাওয়ার একটা আশঙ্কা থেকেই যাচ্ছে। পাশাপাশি ভাড়া বাড়ানোর দাবিতে আজ রাস্তায় নামছে না ট্যাক্সিও। ট্যাক্সিচালকদের দাবি, ট্যাক্সিতে উঠলেই সর্বনিম্ন ভাড়া ৫০ টাকা করা হোক। যা আগে ছিল ৩০ টাকা।

এর পাশাপাশি শহর কলকাতায় আজ থেকে মাত্র ২০০ মিনিবাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে মিনিবাস মালিক ও চালকদের সংগঠন। একদিকে, ওলা–উবের–ট্যাক্সির ধর্মঘট। আর তার সঙ্গে মিনিবাস রাস্তায় কম নামলে সাধারণ মানুষের ভোগান্তি আরও বাড়বে বলেই মনে হচ্ছে। লকডাউনের আগে সাড়ে ৮০০ মিনিবাস চলত কলকাতার রাস্তায়। আনলক পর্বে তা কমে হয় সাড়ে ৪০০। আর এবার জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জেরে রাস্তায় নামতে চলেছে মাত্র ২০০ মিনিবাস।

বন্ধ করুন