বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলায় এলো কোভ্যাকসিনের এক লক্ষ ডোজ, টিকার আকাল থেকে সুরাহার হদিশ
১ লক্ষ ডোজ ভ্যাকসিন শহরে পৌঁছল।
১ লক্ষ ডোজ ভ্যাকসিন শহরে পৌঁছল।

বাংলায় এলো কোভ্যাকসিনের এক লক্ষ ডোজ, টিকার আকাল থেকে সুরাহার হদিশ

  • কোভ্যাক্সিন ও কোভিশিল্ড মিলিয়ে মোট ৩ লক্ষ ৬৬ হাজার ডোজের বরাত দিয়েছিল রাজ্য সরকার। আজ সেই বরাত থেকেই ১ লক্ষ ভ্যাকসিন পাঠানো হয়েছে।

রাজ্যে নতুন সরকার গঠনের পরেই ভারত বায়োটেকের কাছে ৩ লক্ষ কোভ্যাকসিনের বরাত দেওয়া হয়েছিল। সেই বরাত অনুযায়ী, রবিবাসরীয় সকালে ১ লক্ষ ডোজ ভ্যাকসিন শহরে পৌঁছল। কলকাতা বিমানবন্দরে প্রথমে এসে পৌঁছয় ১ লক্ষ টিকা। বাগবাজার সেন্ট্রাল স্টোরে নিয়ে যাওয়া হয়েছে সেগুলি। কোভ্যাক্সিন ও কোভিশিল্ড মিলিয়ে মোট ৩ লক্ষ ৬৬ হাজার ডোজের বরাত দিয়েছিল রাজ্য সরকার। আজ সেই বরাত থেকেই ১ লক্ষ ভ্যাকসিন পাঠানো হয়েছে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৪৩৬। আর এই নিয়ে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ছাড়াল সাড়ে ৯ লক্ষ। একদিনে মারণ ভাইরাসে মৃত্যুর সংখ্যাও রেকর্ড–১২৭। তাই ভ্যাকসিন আসার সঙ্গে সঙ্গে তা বিভিন্ন টিকাকেন্দ্রে পাঠানো হচ্ছে। তৃতীয়বার সরকার গঠনের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর প্রথম কাজ হবে কোভিড মোকাবিলা। তাই রাজ্যে টিকাকরণের গতি বাড়াতে ভ্যাকসিনের চেয়ে পাঠানো হয়।

উল্লেখ্য, সংক্রমণে পাল্লা দিচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। দুই জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৯৮৩ ও ৩৯৮৮। হাওড়ায় সংক্রমিত হয়েছেন ৯৬৩ জন। হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় সেই সংখ্যা যথাক্রমে ৮৯৬ ও ৯৭৭। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ হাজার ৩৭৭ জনের। সংক্রমণের হার ৮.৯৩ শতাংশ। এদিন রবীন্দ্র জয়ন্তী উপলক্ষ্যে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে যান ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘‌যে পরিমাণ ভ্যাকসিনের দরকার ছিল তা এখনও জোগান দিয়ে উঠতে পারেনি কেন্দ্রীয় সরকার।’‌

বন্ধ করুন