বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে

ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে

ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে। ছবিটি প্রতীকী।

এবার ওমিক্রণ আক্রান্ত সন্ধ্যে আরও এক ব্যক্তিকে ভর্তি করা হল বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বারাসতের বাসিন্দা ৭৬ বছরের ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।

দেশে হু হু করে বাড়ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের সংক্রমণ। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গে ও আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রিটেনের ফেরত এক তরুণীকে। এবার ওমিক্রণ আক্রান্ত সন্ধ্যে আরও এক ব্যক্তিকে ভর্তি করা হল বেলেঘাটা আইডি হাসপাতাল।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বারাসতের বাসিন্দা ৭৬ বছরের ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। এরপরে ওমিক্রণ আক্রান্ত সন্দেহ ওই ব্যক্তিকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, 'পেট্রাপোল সীমান্তে ওই ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনার মৃদু উপসর্গ পাওয়া গিয়েছে। তার নমুনা জিনোম সিকোয়েন্স এর জন্য পাঠানো হয়েছে। তিনি আদৌও ওমিক্রণ আক্রান্ত হয়েছেন কিনা তা রিপোর্ট পাওয়ার পরেই জানা যাবে। '

উল্লেখ্য, গোটা দেশে ইতিমধ্যেই ওমিক্রণ- এ আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সেইসঙ্গে, শনিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১০ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। ইতিমধ্যেই, ওমিক্রণের সংক্রমণ রুখতে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে সতর্ক করে নির্দেশিকা পাঠানো হয়েছে। নির্দেশিকা অনুযায়ী, কোনও রাজ্যে ১০ শতাংশের বেশি করোনা পজিটিভিটি রেট থাকলে সেই সমস্ত এলাকায় কোনও জমায়েত করা যাবে না। পাশাপশি, যে সমস্ত জেলায় সংক্রমণ বাড়ছে প্রয়োজনে সেখানে কনটেইনমেন্ট জোন করতে হবে। প্রয়োজন হলে নাইট কার্ফুও জারি করতে হবে। তাছাড়াও, হাসপাতালগুলোতে অক্সিজেনের পর্যাপ্ত ব্যবস্থা রাখতে হবে ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে? রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.