বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে
ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে। ছবিটি প্রতীকী।

ওমিক্রণ আক্রান্ত সন্দেহে আরও একজনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডিতে

  • এবার ওমিক্রণ আক্রান্ত সন্ধ্যে আরও এক ব্যক্তিকে ভর্তি করা হল বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বারাসতের বাসিন্দা ৭৬ বছরের ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।

দেশে হু হু করে বাড়ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের সংক্রমণ। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গে ও আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রিটেনের ফেরত এক তরুণীকে। এবার ওমিক্রণ আক্রান্ত সন্ধ্যে আরও এক ব্যক্তিকে ভর্তি করা হল বেলেঘাটা আইডি হাসপাতাল।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বারাসতের বাসিন্দা ৭৬ বছরের ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। এরপরে ওমিক্রণ আক্রান্ত সন্দেহ ওই ব্যক্তিকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, 'পেট্রাপোল সীমান্তে ওই ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনার মৃদু উপসর্গ পাওয়া গিয়েছে। তার নমুনা জিনোম সিকোয়েন্স এর জন্য পাঠানো হয়েছে। তিনি আদৌও ওমিক্রণ আক্রান্ত হয়েছেন কিনা তা রিপোর্ট পাওয়ার পরেই জানা যাবে। '

উল্লেখ্য, গোটা দেশে ইতিমধ্যেই ওমিক্রণ- এ আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সেইসঙ্গে, শনিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১০ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। ইতিমধ্যেই, ওমিক্রণের সংক্রমণ রুখতে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে সতর্ক করে নির্দেশিকা পাঠানো হয়েছে। নির্দেশিকা অনুযায়ী, কোনও রাজ্যে ১০ শতাংশের বেশি করোনা পজিটিভিটি রেট থাকলে সেই সমস্ত এলাকায় কোনও জমায়েত করা যাবে না। পাশাপশি, যে সমস্ত জেলায় সংক্রমণ বাড়ছে প্রয়োজনে সেখানে কনটেইনমেন্ট জোন করতে হবে। প্রয়োজন হলে নাইট কার্ফুও জারি করতে হবে। তাছাড়াও, হাসপাতালগুলোতে অক্সিজেনের পর্যাপ্ত ব্যবস্থা রাখতে হবে ।

বন্ধ করুন