বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার করোনাভাইরাসে মৃত্যু বাংলায়, বেলেঘাটা আইডি–তে মারা যান মহিলা
বেলেঘাটা আইডি হাসপাতাল। 

আবার করোনাভাইরাসে মৃত্যু বাংলায়, বেলেঘাটা আইডি–তে মারা যান মহিলা

  • শুক্রবার রাজ্যে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছিল ৪২। যা প্রায় রোজই কমছে। রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ক্রমশ কমছে। শেষ মৃত্যু নথিভুক্ত হয়েছিল গত ২৯ মে। শনিবার আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল মহিলার। এই রিপোর্ট পাঠানো হচ্ছে স্বাস্থ্য ভবনে। 

করোনাভাইরাস রাজ্যে নিয়ন্ত্রণে এসে গিয়েছে বলেই সব খুলে দেওয়া হয়েছে। আর তার মধ্যেই ফের খবর, করোনাভাইরাসে মৃত্যু হয়েছে এক মহিলার। তাও আবার কলকাতায়। ফলে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে। কারণ ২৯ মে তারিখের পর আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হল। শনিবার সকালে বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে এক মহিলার মৃত্যু হয়।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ হাসপাতাল সূত্রে খবর, একসপ্তাহের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দু’‌জনের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে উত্তর ২৪ পরগণার আমডাঙার মহিলা সেরিনা বিবি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। ওই মহিলা বেশ কিছুদিন ধরেই গুরুতর শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তখন তাঁকে তেঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ২ জুন তাঁর অবস্থার অবনতি হলে স্থানান্তরিত করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। এখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

ঠিক কী উপসর্গ দেখা গিয়েছিল?‌ পরিবার সূত্রে খবর, জ্বর–শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু নানা চিকিৎসা করে তাঁর উন্নতি হচ্ছিল না। তবে পরীক্ষা করে দেখা যায় কোভিড পজিটিভ। এই মহিলার ফুসফুস প্রায় ৯০ শতাংশ অকেজো হয়ে পড়েছিল। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হলেও বাঁচানো যায়নি সেরিনা বিবিকে।

উল্লেখ্য, শুক্রবার রাজ্যে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছিল ৪২। যা প্রায় রোজই কমছে। রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ক্রমশ কমছে। শেষ মৃত্যু নথিভুক্ত হয়েছিল গত ২৯ মে। শনিবার আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল মহিলার। এই রিপোর্ট পাঠানো হচ্ছে স্বাস্থ্য ভবনে। চিকিৎসকরা বলছেন, রাজ্য সতর্ক রয়েছে বিষয়টি নিয়ে।

বন্ধ করুন