বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাল থেকেই Online হয়ে যাচ্ছে একাধিক বেসরকারি স্কুল, এখনও কেন অফলাইনে ক্লাস?
কাল থেকেই অনলাইন হয়ে যাচ্ছে একাধিক বেসরকারি স্কুল (ANI Photo) (Pappi Sharma)

কাল থেকেই Online হয়ে যাচ্ছে একাধিক বেসরকারি স্কুল, এখনও কেন অফলাইনে ক্লাস?

  • ২রা মে থেকে ১৫ জুন পর্যন্ত রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়া হয়েছে। অথচ বেসরকারি স্কুলগুলিতে অফলাইনে ক্লাস হচ্ছে। এদিকে বিভিন্ন শিক্ষক সংগঠনও এই দীর্ঘ ছুটির প্রতিবাদে আন্দোলনে নেমেছে। আদালতের দ্বারস্থ হয়েছে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি।

সরকারি স্কুলে দীর্ঘ গরমের ছুটি। অথচ বেসরসারি স্কুলগুলি যথারীতি চলছে। এবার বেসরকারি কয়েকটি স্কুল শুক্রবার থেকে অনলাইন মোডে চলে যাচ্ছে বলে খবর। বাকি বেসরকারি স্কুলগুলি কী করবে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে সূত্রের খবর তারাও দ্রুত অনলাইনে চলে যাবে। বৃহস্পতিবার নবান্নে এনিয়ে স্কুল কর্তৃপক্ষদের নিয়ে জরুরী বৈঠক হয়। তাদের স্কুল কেন খোলা রয়েছে সেকথা জানতে চাওয়া হয়। তারপরই একাধিক স্কুল অনলাইনের বিজ্ঞপ্তি জারি করেছে। 

২রা মে থেকে ১৫ জুন পর্যন্ত রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়া হয়েছে। অথচ বেসরকারি স্কুলগুলিতে অফলাইনে ক্লাস হচ্ছে। এদিকে বিভিন্ন শিক্ষক সংগঠনও এই দীর্ঘ ছুটির প্রতিবাদে আন্দোলনে নেমেছে। আদালতের দ্বারস্থ হয়েছে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি। তবে এদিন নবান্নে প্রশ্ন তোলা হয় কেন সরকারি নির্দেশকে অমান্য করে খোলা রয়েছে বেসরকারি স্কুল। 

তারপরই সাউথ পয়েন্টে অনলাইনে ক্লাস হবে বলে ঘোষণা করে দেওয়া হয়। সেক্ষেত্রে স্কুল শিক্ষা দফতরের নির্দেশ, সমস্ত স্কুলকেই সরকারি নির্দেশ মেনে অফলাইন ক্লাস বন্ধ করতে হবে। সেকারণেই দ্রুত সিদ্ধান্তের পথে যাচ্ছে বেসরকারি স্কুলগুলি। রাতারাতি একাধিক বেসরকারি স্কুল তাদের ক্লাস অনলাইনে হবে বলে জানিয়ে দিয়েছে। বাকিরা কী করবেন তা নিয়ে অভিভাবকদের মধ্যে ধোঁয়াশা তৈরি হয়েছে। কাল কি পড়ুয়ারা স্কুলে যাবে তা নিয়েও ধন্ধে পড়েছেন অভিভাবকরা? 

বন্ধ করুন