বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Online parking fee: আর নগদে নয়, অনলাইনেই দেওয়া যাবে পার্কিং ফি! ট্রায়াল শুরু করল কলকাতা পুরসভা

Online parking fee: আর নগদে নয়, অনলাইনেই দেওয়া যাবে পার্কিং ফি! ট্রায়াল শুরু করল কলকাতা পুরসভা

কলকাতায় শুরু হল অনলাইন পার্কিং ফি’র ট্রায়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

কলকাতা পুরসভার পার্কিং বিভাগের একজন আধিকারিক জানিয়েছেন, একমাস ধরে ক্যাশলেস পেমেন্টের ট্রায়াল করা হবে। তারপর পার্কিং লটে আনুষ্ঠানিকভাবে এই অ্যাপটি চালু করা হবে। জানা গিয়েছে, এর জন্য প্রতিটি পার্কিং লটে একটি ডিভাইস বসানো হবে।

এবার থেকে অনলাইনেই দেওয়া যাবে পার্কিং ফি। সেজন্য প্রয়োজন একটি অ্যাপ। সেই উদ্দেশ্যে আজ বুধবার থেকে ট্রায়াল শুরু করছে কলকাতা পুরসভা। শহরের ৫০ টি পার্কিং লটে অ্যাপের মাধ্যমে অনলাইনে পার্কিং ফি দেওয়ার ট্রায়াল শুরু করা হয়েছে। গাড়ির মালিকদের অ্যাপের মাধ্যমে অনলাইনে পার্কিং ফি দেওয়ার অভ্যস্ত করে তুলতে একমাস ধরে এর ট্রায়াল রান করা হবে।

কলকাতা পুরসভার পার্কিং বিভাগের একজন আধিকারিক জানিয়েছেন, একমাস ধরে ক্যাশলেস পেমেন্টের ট্রায়াল করা হবে। তারপর পার্কিং লটে আনুষ্ঠানিকভাবে এই অ্যাপটি চালু করা হবে। জানা গিয়েছে, এর জন্য প্রতিটি পার্কিং লটে একটি ডিভাইস বসানো হবে। ট্রায়াল চলাকালীন পুরসভা এই ডিভাইস ব্যবহার করার জন্য পার্কিং পরিচারকদের প্রশিক্ষণ দেবে। ট্রায়াল সফল হলে এই ব্যবস্থা পুরোদমে চালু করা হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে।

পার্কিং বিভাগের তরফে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব গাড়ি পার্কিং লটে অ্যাপ-ভিত্তিক পেমেন্ট চালু করা হবে। ট্রায়াল শেষে এটি পুরোদমে চালু করার জন্য একটি তারিখ ঠিক করা হবে। প্রয়োজনে ট্রায়ালের মেয়াদ আরও বাড়ানো হবে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে বউবাজার, বিবাদী বাগ, জেএল নেহেরু রোড, লিন্ডসে স্ট্রিট, পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিট, এলগিন রোড, রাসবিহারী অ্যাভিনিউ এবং গড়িয়াহাট রোডের পার্কিং লটগুলিতে এই ট্রায়াল চালানো হচ্ছে।

পার্কিং বিভাগের মেয়র পারিষদ দেবাশিস কুমার জানিয়েছেন, ‘আমরা অ্যাপ-ভিত্তিক পেমেন্ট ব্যবস্থা চালু হওয়ার পর গাড়ির মালিকদের কাছ থেকে নগদে ফি নেব না। এরফলে পার্কিং পরিচালকরা গাড়ি পার্কিংয়ের জন্য অতিরিক্ত অর্থ দাবি করতে পারবে না।’ শুধু তাই নয়, এর ফলে গাড়ির মালিকরাও অনেক উপকৃত হবেন বলে তিনি জানিয়েছেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয় সাংসদের পর এবার কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ বাংলাদেশি যুবক কলকাতা পোর্ট ট্রাস্টের জমিতে TMC-র পার্টি অফিস, ভেঙে ফেলার নির্দেশ আদালতের বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা ‘এত বড় মিথ্যা আমার মুখে বসানো অপরাধ’, আচমকা কার উপর চটলেন অপরাজিতা আঢ্য়?

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.