বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ৪০৮৩ অ্যাকটিভ কেসের বিরুদ্ধে লড়তে কলকাতায় কনটেনমেন্ট জোন মাত্র একটি
১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় ফের ছুটবে মেট্রো। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় ফের ছুটবে মেট্রো। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

৪০৮৩ অ্যাকটিভ কেসের বিরুদ্ধে লড়তে কলকাতায় কনটেনমেন্ট জোন মাত্র একটি

  • হাওড়া জেলায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ৭৪। কলকাতার পার্শ্ববর্তী জেলা উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় যথাক্রমে কন্টেনমেন্ট জোন রয়েছে ৩১ ও ৫৪টি।

বুধবারই কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫৪ জন। এখনও ৪০৮৩টি অ্যাকটিভ কেস রয়েছে এই শহরে। এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন কলকাতার ১৪২৮ জন। তার মধ্যে ১৭ জনের গতকালই মৃত্যু হয়। স্বাস্থ্য দফতরের স্বাস্থ্য বুলেটিনের সাম্প্রতিক এই পরিসংখ্যান উদ্বেগের হলেও ভাইরাস নিয়ন্ত্রণে এলাকাভিত্তিক কড়াকড়ির ব্যবস্থা অন্য কথা বলছে। কারণ, এই মুহূর্তে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা কমে দাঁড়িয়েছে মাত্র একটিতে।

পশ্চিমবঙ্গ সরকার প্রকাশিত একটি তালিকা অনুযায়ী, এই কন্টেনমেন্ট জোনটি রয়েছে উত্তর কলকাতার গিরিশ পার্ক এলাকায় উন্মেশ দত্ত লেনে। এলাকাটি কলকাতা পুরসভার ৪ নম্বর বরোর ২৬ নম্বর ওয়ার্ডে পড়ছে। 

উল্লেখ্য, এর আগে ২৩ অগস্ট প্রকাশিত তালিকায় কলকাতায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ছিল ১৭। শহরে সর্বাধিক কনটেনমেন্ট জোন ছিল ১১ মে। সে সময় করোনা রুখতে কলকাতাক ৩৩৮টি এলাকায় ছিল বিশাল কড়াকড়ি।

কলকাতায় একটি হলেও এই মুহূর্তে হাওড়া সদর ও উলুবেড়িয়া মহকুমা মিলিয়ে হাওড়া জেলায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ৭৪। কলকাতার পার্শ্ববর্তী জেলা উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় যথাক্রমে কন্টেনমেন্ট জোন রয়েছে ৩১ ও ৫৪টি।

বন্ধ করুন