বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাস্ক না পরে কলকাতার রাস্তায় ঘুরে বেড়ানোয় গ্রেফতার প্রায় ৩,৫০০
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

মাস্ক না পরে কলকাতার রাস্তায় ঘুরে বেড়ানোয় গ্রেফতার প্রায় ৩,৫০০

  • ওই আধিকারিক বলেন, ‘মাস্ক পরার ব্যাপারে জনসচেতনতা বাড়াতে আমলা লাগাতার প্রচার চালাচ্ছি। কিন্তু তার পরও কিছু মানুষ বিষয়টির গুরুত্ব বুঝতে পারছেন না। পুজোর মুখে আমরা তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছি।’

করোনা পরিস্থিতির মধ্যে শারদোৎসবে সংক্রমণ বৃদ্ধি রুখতে তৎপর কলকাতা পুলিশ। কলকাতায় মাস্ক না পরায় গ্রেফতার হলেন প্রায় ৩,৫০০ জন। মাস্ক না পরে প্রকাশ্য রাস্তায় বেরনোয় গত ১০ দিনে ৩,০০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের এক আধিকারিক। 

তিনি জানান, মাস্ক পরার ব্যাপারে নজরদারি বাড়িয়েছে পুলিশ। মাস্ক না পরে বাইরে বেরনোয় গত ১১ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে গ্রেফতার করা হয়েছে মোট ৩,৪১৮ জনকে। 

ওই আধিকারিক বলেন, ‘মাস্ক পরার ব্যাপারে জনসচেতনতা বাড়াতে আমলা লাগাতার প্রচার চালাচ্ছি। কিন্তু তার পরও কিছু মানুষ বিষয়টির গুরুত্ব বুঝতে পারছেন না। পুজোর মুখে আমরা তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছি।’

পুলিশ আধিকারিক জানান, মাস্ক না পরায় গত রবিবার সর্বোচ্চ ৭৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার গ্রেফতার হয়েছেন ৪৯৫ জন। বিশেষ করে গড়িয়াহাট, নিউ মার্কেট, লেক মার্কেটের মতো এলাকায় পুলিশের কড়া নজরদারি চলছে। সেখানে মাস্ক না পরে ঘুরতে দেখলেই গ্রেফতার করা হচ্ছে। 

 

বন্ধ করুন