বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গভীর রাতে আটক পার্থর প্রাক্তন OSD সুকান্ত আচার্য
পার্থ চট্টোপাধ্যায়, সুকান্ত আচার্য। নিজস্ব চিত্র

গভীর রাতে আটক পার্থর প্রাক্তন OSD সুকান্ত আচার্য

  • তদন্তকারীদের দাবি, পার্থবাবুর আপ্তসহায়ক হিসাবে বেআইনি কমিটির সদস্য হন সুকান্তবাবু। পার্থবাবুর যাবতীয় নির্দেশ ওই কমিটির কাছে পৌঁছত তার মাধ্যমেই। আর শিক্ষক নিয়োগের বিনিময়ে আদায় করা টাকা পার্থবাবুকে পৌঁছে দিতেন সুকান্ত।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর তাঁর বিশেষ সচিব সুকান্ত আচার্যকে আটক করল ইডি। এই মামলায় একাধিকবার উঠেছে তাঁর নাম। শিক্ষক নিয়োগে যে বেআইনি পরামর্শদাতা কমিটি গঠন করা হয়েছিল তার সদস্য ছিলেন এই সুকান্তবাবু। তাঁকে একাধিকবার জেরা করেছে ইডি ও সিবিআই। অভিযোগ, তাঁর মাধ্যমেই টাকা পৌঁছত পার্থবাবুর কাছে।

শনিবার ভোরে পার্থবাবুকে গ্রেফতার করার আগেই সুকান্ত আচার্যকে তাঁর নব বারাকপুরের ফ্ল্যাট থেকে আটক করেন ইডির আধিকরিকরা। শুক্রবার সকাল থেকে তাঁর বাড়িতে চলছিল তল্লাশি। তবে সুকান্তবাবুর বাড়ি থেকে কিছু উদ্ধার হয়েছে কি না তা জানা যায়নি।

তদন্তকারীদের দাবি, পার্থবাবুর বিশেষ সচিব হিসাবে বেআইনি কমিটির সদস্য হন সুকান্তবাবু। পার্থবাবুর যাবতীয় নির্দেশ ওই কমিটির কাছে পৌঁছত তার মাধ্যমেই। আর শিক্ষক নিয়োগের বিনিময়ে আদায় করা টাকা পার্থবাবুকে পৌঁছে দিতেন সুকান্ত। তাঁকে আটক করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

শনিবার সকাল ১০টা নাগাদ ২৭ ঘণ্টা জেরার পর নাকতলার বাড়ি থেকে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। শুক্রবার বিকেলে টালিগঞ্জে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেন ইডির গোয়েন্দারা। এর পরই পার্থবাবুর গ্রেফতারির উলটো গুনতি শুরু হয়ে গিয়েছিল। শুক্রবার সারা রাত ইডির গোয়েন্দারা পার্থবাবুর বাড়িতে ছিলেন। সকালে গ্রেফতারির পর স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে জোকা ESI হাসপাতালে নিয়ে যান গোয়েন্দারা। এদিনই পার্থবাবুকে আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে। টাকার হিসাব দিতে না পারায় গ্রেফতার করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও।

 

বন্ধ করুন