বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রঙের উৎসবে ‘‌দুয়ারে বিরিয়ানি’‌, পঞ্চায়েত দফতরের উদ্যোগে মিলবে রসনাতৃপ্তি
দুয়ারে বিরিয়ানি।

রঙের উৎসবে ‘‌দুয়ারে বিরিয়ানি’‌, পঞ্চায়েত দফতরের উদ্যোগে মিলবে রসনাতৃপ্তি

  • এক টুকরো মাংস, আলু, ডিম আর মিশ্রিত ভাতের নাম বিরিয়ানি। রঙের উৎসবে এই খাবারের আয়োজন করছে পঞ্চায়েত দফতর।

আজ রাত পোহালেই সকাল থেকে রঙের উৎসব দোলে মেতে উঠবে রাজ্যবাসী। কিন্তু শুধু দোল খেললেই কী পেট ভরবে?‌ সেটা ভরাতে তো খাবারের প্রয়োজন। নতুন প্রজন্মের পছন্দের খাবার দুয়ারে নিয়ে আসতে চলেছে পঞ্চায়েত দফতর। এক টুকরো মাংস, আলু, ডিম আর মিশ্রিত ভাতের নাম দুয়ারে বিরিয়ানি। রঙের উৎসবে এই খাবারের আয়োজন করছে পঞ্চায়েত দফতর।

আর কী কী থাকছে?‌ পঞ্চায়েত দফতর সূত্রে খবর, বিরিয়ানির পাশাপাশি মিলবে বনমুরগি। আর মাটন বিরিয়ানির স্বাদ বাড়াতে থাকছে পাহাড়ি খাসি। গোটা বিষয়টি আয়োজন করা হচ্ছে পঞ্চায়েত দফতরের পক্ষ থেকে। এই খাবার পেতে পঞ্চায়েত দফতরের হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করতে হবে। তাহলেই হাতেগরম বিরিয়ানি পৌঁছে যাবে গৃহস্থের দুয়ারে। সুতরাং দোল খেলেই পাত পেড়ে খেতে বসা যাবে।

এই বিষযে পঞ্চায়েত দফতরের বিশেষ সচিব সৌম্যজিৎ দাস বলেন, ‘‌এটাকে ফিউশন পরিকল্পনা বলা যায়। দুই সংস্কৃতির মেলবন্ধনের সঙ্গে আম বাঙালিকে আরও বেশি করে আকর্ষণ করা। আগেও আমাদের এমন পরিকল্পনা বারবার জনপ্রিয় হয়েছে। বাসিন্দাদের চাহিদাও বেড়েছে। তাই আরও একবার আমাদের স্বনির্ভর গোষ্ঠীর মা–বোনেরা রঙের উৎসবকে কেন্দ্র করে ভুরিভোজের পরিকল্পনা করেছেন।’‌

দাম কত?‌ হোয়াটসঅ্যাপ নম্বর কত?‌ পঞ্চায়েত দফতর সূত্রে খবর, ১৭৫ থেকে ৩৫০ টাকায় মিলবে এই খাবার। ৯১৬৩১২৩৫৫৬ এবং ৬২৯০২২৫৮৫৯ নম্বরে জানালেই ভুরিভোজের ব্যবস্থা করা হবে। এবার রঙের উৎসবে বিরিয়ানির প্যাকেট হাতে কোমর বাঁধছে পঞ্চায়েত দফতর। বিরিয়ানির সঙ্গে থাকছে বাঙালি খাবারও। দেরাদুন চালের ভাতের সঙ্গে মাছের মাথা দিয়ে মুগডাল আর বনমুরগি বা পাহাড়ি খাসির মাংস।

বন্ধ করুন