বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ বাড়ল ৯ মার্চ পর্যন্ত

পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ বাড়ল ৯ মার্চ পর্যন্ত

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও অবসরপ্রাপ্ত বিচারপতির পর্যবেক্ষণে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবিতে গত ডিসেম্বরে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দাবিেতে শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলায় ভোট ঘোষণার ওপর স্থগিতাদেশ ৯ মার্চ পর্যন্ত বাড়াল কলকাতা হাইকোর্ট। বুধবার মামলার শুনানিতে এই নির্দেশ দেয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। এদিন মামলার শুনানিতে অনুপস্থিত ছিলেন মামলাকারীর আইনজীবী।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও অবসরপ্রাপ্ত বিচারপতির পর্যবেক্ষণে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবিতে গত ডিসেম্বরে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর আইনজীবীর দাবি ছিল, ২০১৩ সালে কেন্দ্রীয় বাহিনীর পাহারায় শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচন হয়েছিল। ২০১৮ সালে রাজ্য পুলিশ দিয়ে পঞ্চায়েত নির্বাচনের নিরাপত্তার ব্যবস্থা হওয়ায় বেলাগাম হিংসা হয়েছে।

এই মামলায় নির্বাচন কমিশনের আইনজীবী আদালতের কাছে আবেদন করেন, নির্বাচন ঘোষণার ওপর যেন কোনও স্থগিতাদেশ জারি না করে তারা। কিন্তু সেই আবেদন শেষ পর্যন্ত গ্রাহ্য হয়নি। মামলার পরবর্তী শুনানি পর্যন্ত ভোট ঘোষণায় স্থগিতাদেশ বহাল রেখেছে আদালত।

এদিন আদালতে শুভেন্দুবাবুর আইনজীবী হাজির ছিলেন না। সূত্রে খবর, অসুস্থতার জন্য এদিন আদালতে আসতে পারেননি তিনি। ফলে সরকারি আইনজীবীর বক্তব্য শুনেই ৯ মার্চ পর্যন্ত পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ জারি করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

 

বাংলার মুখ খবর

Latest News

'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.