বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ বাড়ল ৯ মার্চ পর্যন্ত

পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ বাড়ল ৯ মার্চ পর্যন্ত

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও অবসরপ্রাপ্ত বিচারপতির পর্যবেক্ষণে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবিতে গত ডিসেম্বরে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দাবিেতে শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলায় ভোট ঘোষণার ওপর স্থগিতাদেশ ৯ মার্চ পর্যন্ত বাড়াল কলকাতা হাইকোর্ট। বুধবার মামলার শুনানিতে এই নির্দেশ দেয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। এদিন মামলার শুনানিতে অনুপস্থিত ছিলেন মামলাকারীর আইনজীবী।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও অবসরপ্রাপ্ত বিচারপতির পর্যবেক্ষণে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবিতে গত ডিসেম্বরে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর আইনজীবীর দাবি ছিল, ২০১৩ সালে কেন্দ্রীয় বাহিনীর পাহারায় শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচন হয়েছিল। ২০১৮ সালে রাজ্য পুলিশ দিয়ে পঞ্চায়েত নির্বাচনের নিরাপত্তার ব্যবস্থা হওয়ায় বেলাগাম হিংসা হয়েছে।

এই মামলায় নির্বাচন কমিশনের আইনজীবী আদালতের কাছে আবেদন করেন, নির্বাচন ঘোষণার ওপর যেন কোনও স্থগিতাদেশ জারি না করে তারা। কিন্তু সেই আবেদন শেষ পর্যন্ত গ্রাহ্য হয়নি। মামলার পরবর্তী শুনানি পর্যন্ত ভোট ঘোষণায় স্থগিতাদেশ বহাল রেখেছে আদালত।

এদিন আদালতে শুভেন্দুবাবুর আইনজীবী হাজির ছিলেন না। সূত্রে খবর, অসুস্থতার জন্য এদিন আদালতে আসতে পারেননি তিনি। ফলে সরকারি আইনজীবীর বক্তব্য শুনেই ৯ মার্চ পর্যন্ত পঞ্চায়েত নির্বাচন ঘোষণার ওপর স্থগিতাদেশ জারি করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

 

বন্ধ করুন