বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবছর নয়, পঞ্চায়েত ভোট হতে পারে আগামী বছরের শুরুতে

এবছর নয়, পঞ্চায়েত ভোট হতে পারে আগামী বছরের শুরুতে

পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

রাজ্যে চলতি বছরই পঞ্চায়েত নির্বাচন হতে পারে বলে মুখ্যমন্ত্রীর মন্তব্যে জল্পনা ছড়িয়েছিল। ফলে পুজোর পরেই নির্বাচনের দামামা বাজতে পারে বলে প্রস্তুতি নিচ্ছিলেন অনেকে। কিন্তু সেই সম্ভাবনা আর নেই বলে কমিশনের তরফে জানানো হয়েছে। ভোট হতে চলেছে আগামী বছরের শুরুতে।

চলতি বছরে নয়, আগামী বছরে রাজ্যে হতে চলেছে পঞ্চায়েত ভোট। এমনই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে। আগামী বছর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে পঞ্চায়েত ভোট হতে পারে বলে সূত্রের খবর। তার আগে সমস্ত জেলাকে আসন পুনর্বিন্যাসের কাজ শেষ করতে বলা হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

রাজ্যে চলতি বছরই পঞ্চায়েত নির্বাচন হতে পারে বলে মুখ্যমন্ত্রীর মন্তব্যে জল্পনা ছড়িয়েছিল। ফলে পুজোর পরেই নির্বাচনের দামামা বাজতে পারে বলে প্রস্তুতি নিচ্ছিলেন অনেকে। কিন্তু সেই সম্ভাবনা আর নেই বলে কমিশনের তরফে জানানো হয়েছে। ভোট হতে চলেছে আগামী বছরের শুরুতে।

সন্দেহবাতিকের চরম পরিণতি, মালদায় স্ত্রীর গোপনাঙ্গে লঙ্কা ঢুকিয়ে দিলেন স্বামী

কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত জেলাকে আসন পুনর্বিন্যাস ও আসন সংরক্ষণের কাজ শেষ করতে বলা হয়েছে। নিয়ম অনুসারে আসন সংরক্ষণের ৯০ দিন পর নির্বাচন করানো যায়। সেই মতো ডিসেম্বরে নির্বাচন করানোর সম্ভাব ছিল। কিন্তু কমিশনের তরফে জানানো হয়েছে, নির্ধারতি সময় শেষের পরেও বিতর্ক এড়াতে কিছু দিন অপেক্ষা করতে চায় তারা। ফলে পঞ্চায়েত নির্বাচন হতে পারে জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে। সেক্ষেত্রে ভোট ঘোষণা হতে পারে ডিসেম্বরের শেষে।

সাধারণত রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হয় এপ্রিল – মে মাসে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রচণ্ড গরমে নির্বাচন করানোর ঘোরতর বিরোধী। তাঁর মতে নির্বাচন করানো উচিত আরামদায়ক আবহাওয়ায় এতে রাজনৈতিক নেতা - কর্মী ও ভোটার দুপক্ষেরই সুবিধা হয়। তার জেরেই কমিশনের পঞ্চায়েত নির্বাচন এগনোর সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

 

বাংলার মুখ খবর

Latest News

গায়েব হয়ে যাচ্ছিল গবাদি পশু! অবশেষে 'ঘাতক' লেপার্ড ধরা পড়ল কালচিনিতে 'কোটি-কোটি টাকা কামাচ্ছে, অসাধুদের কাজ', উচ্ছেদ নিয়ে তুলকালাম, চটলেন পুরপ্রধান পুজোয় ফিরবে আগের দার্জিলিং! আরও খোলামেলা, আরও সুন্দরী, বড় পরিকল্পনা পুরসভার 'কুর্সি কী পেটি...' সংসদে অভিষেকের মুখে শাহরুখের ডায়লগ! কাণ্ডে হেসে খুন মহুয়ারা শিবের এই মন্দির দর্শনে খুলে যায় মোক্ষের দ্বার, নিরাময় হয় দুরারোগ্য ব্যাধি বেশি টাকা পেতে উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বকে যুক্ত করুন, মোদীকে বললেন সুকান্ত দে দো ভাইয়া ব্যাট… কোহলির পর এবার সূর্যের কাছে আবদার শুরু করলেন রিঙ্কু ঘুম থেকে উঠেই ফোন দেখেন? ক্ষতি এড়াতে কী করবেন? জানাচ্ছেন চিকিৎসক ব্যস্ততার ফাঁকে প্রতিদিন বসে বসে ধ্যান করুন, এর প্রয়োজনীয়তা জানলে চমকাবেন আম্বানিদের আশীর্বাদে যেন তিনিই নতুন বউ! কেমন সেজেছিলেন শ্রেয়া ঘোষাল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.