বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ২৮ দিনের মাথায় অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের
২৮ দিনের মাথায় উঠল অনশন (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
২৮ দিনের মাথায় উঠল অনশন (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

২৮ দিনের মাথায় অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের

  • সংগঠনের এক প্রতিনিধি বলেন, "সরকারের সঙ্গে বৈঠকে আশ্বস্ত আমরা। সরকার সময় চেয়েছিল, আমরা রাজ্যকে তিন মাসের সময়সীমা দিয়েছি।"

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরদিনই অনশন প্রত্যাহার করে নিলেন পার্শ্বশিক্ষকরা। তবে সরকারের প্রতিশ্রুতি মতো দাবি পূরণ না হলে ফের আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

বেতন বৃদ্ধি ও স্থায়ী চাকরির দাবিতে ১১ নভেম্বর থেকে বিকাশ ভবনের উল্টোদিকে বিক্ষোভে সামিল হয়েছিলেন রাজ্যের পার্শ্ব শিক্ষকদের একটি অংশ। ১৫ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের অনশন শুরু করেন ৪০ জন। প্রাথমিকভাবে কড়া হুঁশিয়ার দিলেও ২০ নভেম্বর নজরুল মঞ্চে পার্শ্ব শিক্ষকদের সঙ্গে বৈঠকের কথা ছিল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। কিন্তু, তা বাতিল হয়ে যায়। তারপর তারপর আলোচনার টেবিলে বসেনি দু'পক্ষ।

শেষপর্যন্ত গতকাল পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। প্রায় দেড় ঘণ্টা চলে বৈঠক। সেখান থেকে বেরিয়ঐক্যমঞ্চের প্রতিনিধিরা জানান, ফলপ্রসূ হয়েছে বৈঠক। তখনই অনশন প্রত্যাহারের ইঙ্গিত মিলেছিল। তবে পার্শ্বশিক্ষকরা জানান, স্টিয়ারিং কমিটির বৈঠকের পরই অনশনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সেইমতো ২৮ দিনের মাথায় আজ অনশন প্রত্যাহার করে নেন পার্শ্বশিক্ষকরা। সংগঠনের এক প্রতিনিধি বলেন, "সরকারের সঙ্গে বৈঠকে আশ্বস্ত আমরা। সরকার সময় চেয়েছিল, আমরা রাজ্যকে তিন মাসের সময়সীমা দিয়েছি। আগামী মার্চের মধ্যে দাবি পূরণ না হলে ফের আন্দোলনে নামব আমরা।"


বন্ধ করুন