বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Paresh Adhikary in SSC Case: মন্ত্রী পরেশ অধিকারীর খোঁজ নেই, CBI-কে নোটিশ পাঠানোর নির্দেশ হাই কোর্টের
পরেশ অধিকারী। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

Paresh Adhikary in SSC Case: মন্ত্রী পরেশ অধিকারীর খোঁজ নেই, CBI-কে নোটিশ পাঠানোর নির্দেশ হাই কোর্টের

  • Paresh Adhikary in SSC Case: আদালতের নির্দেশ সত্ত্বেও সিবিআই দফতরে হাজিরা দেননি পরেশ অধিকারী। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী মঙ্গলবার রাতে পদাতিক এক্সপ্রেসে উঠেছিলেন। কিন্তু মাঝরাত থেকে তিনি ‘নিখোঁজ’ হন। তারপর বর্ধমান সার্কিট হাউজে তাঁকে দেখা গেলেও আবার ‘নিখোঁজ’ হয়ে পড়েন। 

আদালতের নির্দেশ সত্ত্বেও রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী ও তাঁর মেয়ে এখনও হাজিরা দেননি সিবিআই দফতরে। এই বিষয়টি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হলে এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পরেশ অধিকারীকে মামলার নোটিশ পাঠানোর নির্দেশ দিলেন সিবিআইকে। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী মঙ্গলবার রাতে পদাতিক এক্সপ্রেসে উঠেছিলেন। কিন্তু মাঝরাত থেকে তিনি ‘নিখোঁজ’ হন। তারপর বর্ধমান সার্কিট হাউজে তাঁকে দেখা গেলেও আবার ‘নিখোঁজ’ হয়ে পড়েন। এদিকে আদালতের নির্দেশ সত্ত্বেও সিবিআই দফতরে হাজিরা দেননি পরেশবাবু (বৃহস্পতিবার এই প্রতিবেদন প্রকাশ পর্যন্ত)।

এর আগে বুধবার সন্ধ্যায় নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের কাছে এই বিষয়ে সরকারিভাবে জানতে চান মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম। সেই সময় সিবিআইয়ের তরফে জানানো হয়, ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পরেশ অধিকারী সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করেননি। এদিকে এরই মাঝে সিবিআই হাজিরায় স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পরেশ অধিকারী। তবে তা কাজে লাগেনি।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় কন্যা অঙ্কিতা অধিকারীকে বেআইনি পথে শিক্ষিকার চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে। অভিযোগ, পার্সোনালিটি টেস্ট ছাড়াই চাকরিতে নিয়োগ হন অঙ্কিতা অধিকারী। আর এভাবেই প্রভাব খাটিয়ে যোগ্য প্রার্থীকে ডিঙিয়ে চাকরি পান মন্ত্রী তনয়া। শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার শর্তেই ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন পরেশ। এই নিয়ে মামলা হলে উচ্চ আদালত সিবিআই হাজিরার নির্দেশ দেয় পরেশ ও তাঁর মেয়েকে। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত পরেশবাবু কোথায় রয়েছেন সেবিষয়ে জানা যায়নি।

বন্ধ করুন