বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Park Circus Firing: তীব্র অবসাদ? ছুটি থেকে ফিরেই গুলি! কী বলছেন মেয়র?
পার্ক সার্কাসে এলোপাথাড়ি গুলি।

Park Circus Firing: তীব্র অবসাদ? ছুটি থেকে ফিরেই গুলি! কী বলছেন মেয়র?

  • ঘটনার খবর পেয়েই ছুটে আসেন পদস্থ পুলিশ কর্তারা। ইউনিফর্ম পরে নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালান ওই পুলিশকর্মী। কেন তিনি এই চরম সিদ্ধান্ত নিলেন?

একেবারে দিনে দুপুরে এলোপাথারি গুলি পার্ক সার্কাসে। ভয়াবহ ঘটনা। ছুটি কাটিয়ে ওই পুলিশকর্মী কাজে যোগ দিয়েছিলেন। বাংলাদেশ হাইকমিশনের কিয়স্কে ডিউটিতে ছিলেন তিনি। আর সেখান থেকে বেরিয়ে এলোপাথারি গুলি। গুলিতে লুটিয়ে পড়েন দুজন। ১৬ রাউন্ড গুলি তিনি চালান বলে জানা গিয়েছে।

গাড়ির যে উচ্চতায় গুলি লেগেছে তাতে মনে করা হচ্ছে তিনি অনেকটাই লো হাইটে গুলি চালিয়েছিলেন। শূণ্যে গুলি তিনি চালাননি। একবার গুলি চালানোর পরে তিনি ফের ম্যাগজিন ভরেন এসএলআরে। এরপর ফের গুলি। সেই গুলি এফোড় ওফোড় করে দেয় তাঁর গলা। গুলি চালিয়ে নিজেও আত্মঘাতী হয়েছেন তিনি। কিন্তু কেন এই ভয়াবহ ঘটনা ঘটালেন তিনি?

পুলিশের একাংশের ধারণা চরম মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। কোনওভাবে এদিন দুপুরে তিনি মানসিক স্থিরতা হারিয়েছিলেন। তারপরই তিনি গুলি চালাতে শুরু করেছিলেন। এবার এনিয়ে মুখ খুলেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, এক পুলিশ কর্মী গুলি চালিয়েছে বলে শুনেছি।সম্ভবত অবসাদে ছিলেন বলে মনে হচ্ছে। পুলিশের সঙ্গে কথা হয়েছে। বাংলাদেশ হাই কমিশনের কম্পাউন্ডের মধ্যে হয়েছে বলে শুনেছি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে।

এদিকে সূত্রে খবর, ওই কনস্টেবল তাঁর মন খারাপের কথা কয়েকজন সহকর্মীকেও বলেছিলেন। তিনি ইন্টারেনেটেও এই ডিপ্রেসনের ব্যাপারে খোঁজ নিতেন। কিন্তু এদিন কোনওভাবে আর মানসিক স্থিরতা রাখতে পারলেন না। 

বন্ধ করুন