বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্ক সার্কাস মার্কেট নিরাপদ নয়, জানিয়ে দিল কলকাতা কর্পোরেশন
পার্ক সার্কাস মার্কেট

পার্ক সার্কাস মার্কেট নিরাপদ নয়, জানিয়ে দিল কলকাতা কর্পোরেশন

  • মার্কেট বিভাগের আধিকারিকরা ব্যবসায়ীদের সঙ্গেও আলোচনা করেন। এক আধিকারিক জানিয়েছেন, অবিলম্বে এই বাজারের মেরামতি করা দরকার। অত্যন্ত বিপজ্জনক পরিস্থতি। বাজারটির উন্নয়ন করা দরকার। সংস্কার না করলে সমস্যা হতে পারে। আপাতত ব্যবসায়ীদের অন্য়ত্র সরাতে পারলে ভালো হয়।

চাঙর ভেঙে পড়ছে। বয়সের ভারে জীর্ণ। তার মাঝেই চলছে বেচাকেনা। কখন কী হয় কে জানে। অবশেষে পার্ক সার্কাসের মার্কেট নিরাপদ নয় চিহ্নিত করল কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন। ইঞ্জিনিয়াররা এই জায়গাটি পরিদর্শন করে এই ঘোষণা করেছেন। প্রায় ৭৫ বছরের প্রাচীন এই মার্কেট। দোতলা কার্নিস সম্প্রতি ভেঙে পড়েছিল। একজন ক্রেতা জখম হয়েছিলেন। এরপরই ইঞ্জিনিয়াররা এলাকা ঘুরে দেখেন।  কেএমসি আধিকারিকরাও ঘটনাস্থলে যান।

ইঞ্জিনিয়াররা গোটা মার্কেট ভবনটি ঘুরে দেখেছেন। এরপরই  সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই মার্কেট ভবনটি বিপজ্জনক। কেএমসির মার্কেট ডিভিশনের এক আধিকারিক জানিয়েছেন, ক্রেতা বিক্রেতাদের জন্য বাজারের কিছু এলাকা নিরাপদ নয় বলে বোঝা যাচ্ছে। ৪ জুলাইয়ের দুর্ঘটনার পরে আর আমরা কোনও ঝুঁকি নিতে চাইছি না। হয় এই ভবনের সংস্কার করা দরকার। নয়তো এই বিল্ডিংয়ের একাংশ ভেঙে ফেলতে হবে।

মার্কেট বিভাগের আধিকারিকরা ব্যবসায়ীদের সঙ্গেও আলোচনা করেন। এক আধিকারিক জানিয়েছেন, অবিলম্বে এই বাজারের মেরামতি করা দরকার। অত্যন্ত বিপজ্জনক পরিস্থতি। বাজারটির উন্নয়ন করা দরকার। সংস্কার না করলে সমস্যা হতে পারে। আপাতত ব্যবসায়ীদের অন্য়ত্র সরাতে পারলে ভালো হয়। 

বন্ধ করুন