বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পোস্তায় ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ, আহত ১
প্রতীকি ছবি

পোস্তায় ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ, আহত ১

  • স্থানীয়রা জানিয়েছেন, শনিবার দুপুর ৩টে নাগাদ তখন ফাঁকা হতে শুরু করেছে পথ ঘাট। তার ওপর পড়ছিল বৃষ্টি। হঠাৎই পোস্তার কালীকৃষ্ণ ঠাকুর রোডের ওই বাড়ির একাংশ ভেঙে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাড়িটির ওপরে ছিল একটি বিশাল অশ্বত্থ গাছ।

কলকাতায় ফের ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ। শনিবার দুপুরে মধ্য কলকাতার পোস্তায় এই ঘটনায় ১ জন আহত হয়েছেন। বিপজ্জনক ওই বাড়িটি ভেঙে ফেলার কাজ শুরু করে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার দুপুর ৩টে নাগাদ তখন ফাঁকা হতে শুরু করেছে পথ ঘাট। তার ওপর পড়ছিল বৃষ্টি। হঠাৎই পোস্তার কালীকৃষ্ণ ঠাকুর রোডের ওই বাড়ির একাংশ ভেঙে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাড়িটির ওপরে ছিল একটি বিশাল অশ্বত্থ গাছ। সেই গাছটি ভেঙে পড়তেই সঙ্গে ভেঙে পড়ে ইট ও পলেস্তরা। বাড়ির নীচের তলার কয়েকজন বাসিন্দা তখন বাইরে ছিলেন। ইটের টুকরোর আঘাতে তাদের ১ জন আহত হন। তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। বাড়িটির বিপজ্জনক অংশ ভাঙার কাজে হাত লাগান তারা। এদিন ঘটনাস্থলের সামনেই ভেঙে পড়েছিল পোস্তা উড়ালপুলের নির্মিয়মান অংশ। যার জেরে প্রাণ গিয়েছিল অন্তত ৪০ জনের।

স্থানীয়দের দাবি, পুরনো বাড়িটি রক্ষণাবেক্ষণের কোনও উদ্যোগ গ্রহণ করেন না মালিক। ওদিকে ভাড়াটে নিয়ে জটিলতায় সেটি ভাঙাও সম্ভব হয় না। তার জেরেই এদিনের দুর্ঘটনা। অবিলম্বে গোটা বাড়িটি ভেঙে ফেলার দাবি জানিয়েছেন তারা।

 

বন্ধ করুন