বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংস্কারের জন্য বন্ধ থাকবে তারাতলা উড়ালপুলের ডায়মন্ড হারবারমুখি লেন
ফাইল ছবি

সংস্কারের জন্য বন্ধ থাকবে তারাতলা উড়ালপুলের ডায়মন্ড হারবারমুখি লেন

  • তারাতলা উড়ালপুলের কলকাতার দিক থেকে তারাতলার দিকে যাওয়ার সড়কে একটি বড় গর্ত তৈরি হয়েছে। ধীরে ধীরে আকারে বাড়ছে গর্তটি।

তারাতলা উড়ালপুলে ফাটল। পরীক্ষার জন্য শনিবার রাত থেকে বন্ধ থাকবে উড়ালপুলের ১টি লেন। যার জেরে দক্ষিণ শহরতলির বাসিন্দাদের ব্যাপক ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

তারাতলা উড়ালপুলের কলকাতার দিক থেকে তারাতলার দিকে যাওয়ার সড়কে একটি বড় গর্ত তৈরি হয়েছে। ধীরে ধীরে আকারে বাড়ছে গর্তটি। সেই গর্ত মেরামতির জন্য বন্ধ থাকবে ওই লেনটি। সোমবার পর্যন্ত চলতে পারে এই কাজ।

গাড়িচালকরা বলছেন, তারাতলা উড়ালপুলের ওই গর্ত ভয়াবহ আকার ধারণ করেছে। চালকরা গর্তটি এড়িয়ে গাড়ি চালানোর চেষ্টা করছেন। কিন্তু সব সময় তা সম্ভব হচ্ছে না। ফলে প্রায় প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হচ্ছে সাধারণ মানুষকে।

এক নিত্যযাত্রী জানিয়েছেন, আগেও মেরামত করা হয়েছিল গর্তটি। কিন্তু লাগাতার যান চলাচলের ফলে ফের সেটি বিশাল আকার ধারণ করেছে।

প্রশ্ন উঠছে ২০১৯ সালে চালু হওয়া এই উড়ালপুলে কী করে এত দ্রুত গর্ত তৈরি হল। আর নজরদারি থাকলে গর্ত এত বড় আকার নিল কী করে? মাঝেরহাট উড়ালপুল বিপর্যয়ের পর থেকে রাজ্যের সেতুগুলির ওপর বিশেষ নজরদারি শুরু করেছে পূর্ত দফতর। নিয়মকরে হচ্ছে সেতুর স্বাস্থ্যপরীক্ষা।

 

বন্ধ করুন