বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha-Arpita Chargesheet by ED: একসঙ্গে গোয়া, থাইল্যান্ড ঘুরে এসেছেন পার্থ-অর্পিতা, চার্জশিটে বিস্ফোরক দাবি ED-র
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।

Partha-Arpita Chargesheet by ED: একসঙ্গে গোয়া, থাইল্যান্ড ঘুরে এসেছেন পার্থ-অর্পিতা, চার্জশিটে বিস্ফোরক দাবি ED-র

  • চার্জশিটে ইডি উল্লেখ করেছে, অর্পিতা মুখোপাধ্যায় ভবিষ্যতে কাউকে দত্তক নিতে চেয়েছিলেন। তাতে তাঁর আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

সম্প্রতি এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতাল চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিট থেকে উঠে আসছে বিস্ফোরক সব তথ্য। অর্পিতার মা হতে চাওয়া থেকে অপা জুটির গোয়া, থাইল্যান্ড ভ্রমণ, সবই আছে এই চার্জশিটে। চার্জশিটের সঙ্গে ১৪ হাজার ৬৪০ পাতার নথিও আদালতে জমা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

ইডির চার্জশিটে দাবি করা হয়েছে, স্নেহময় দত্ত নামক এক ব্যক্তির তদন্তকারীদের জানিয়েছেন যে ২০১৪-১৫ সালে তাইল্যান্ডের ফুকেট গিয়েছিলেন পার্থ-অর্পিতা। এইচআর অ্যাসোসিয়েশনের নামে পার্থকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেখানেই গিয়েছিলেন পার্থ। তাঁর সঙ্গী ছিলেন অর্পিতা। এমনকি অপা জুটির একসঙ্গে গোয়া যাওয়ার দাবিও করা হয়েছে এই চার্জশিটে।

চার্জশিটে ইডি উল্লেখ করেছে, অর্পিতা মুখোপাধ্যায় ভবিষ্যতে কাউকে দত্তক নিতে চেয়েছিলেন। তাতে তাঁর আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতার ফ্ল্যাটে তল্লাশির সময় নাকি সেই সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। ইডির তরফে উল্লেখ করা হয়েছে, গত ২২ ফেব্রুয়ারি পার্থ চট্টোপাধ্যায়ের তরফে অর্পিতা মুখোপাধ্যায়কে জারি করা একটি নথিতে লেখা হয়েছে, পার্থ অর্পিতার ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু। এবং অর্পিতা কাউকে দত্তক নিলে তাঁর কোনও আপত্তি নেই।

এদিকে ইডি দাবি করেছে, এই দুর্নীতি এবং আর্থিক লেনদেন নিয়ে যা অভিযোগ উঠেছে তাতে অর্পিতা মুখোপাধ্যায় কার্যত রাজসাক্ষী হওয়ার আবেদন করেছেন। অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৪৯.৮০ কোটি টাকা এবং পাঁচ কোটি টাকার গয়না মিলেছিল। এই বিষয়ে অর্পিতা জানিয়েছেন, এগুলি সবই পার্থের। ইডি চার্জশিটে আদালতকে জানিয়েছে, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা ছিল। যার প্রায় দেড় কোটি টাকা বার্ষিক প্রিমিয়াম। সেটা জমা দিতেন পার্থ চট্টোপাধ্যায়।

বন্ধ করুন