বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করল তৃণমূল
ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্য়ায়।  (HT_PRINT)

পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করল তৃণমূল

  • অভিষেক বলেন, ‘আজকের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে দলের সমস্ত পদ থেকে অপসারণ করা হল। তিনি দলের জাতীয় কর্মসমিতির সদস্য, মহাসচিব, জাগো বাংলার সম্পাদক ও শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য ছিলেন। তাঁকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

কোটি কোটি টাকা উদ্ধারে দলের ভিতরে বাইরে চাপের মুখে পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করল তৃণমূল। বৃহস্পতিবার বিকেলে তৃণমূল ভবনে দলের শৃঙ্খলারক্ষা কমিটির এই সিদ্ধান্ত ঘোষণা করেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি একই সঙ্গে প্রশ্ন তুলেছেন, এই টাকার উৎস কী তা খুঁজে বার করতে হবে।

এদিনের বৈঠকে অভিষেক ছাড়াও হাজির ছিলেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি ও চন্দ্রিমা ভট্টাচার্য। বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে অভিষেক বলেন, ‘আজকের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে দলের সমস্ত পদ থেকে অপসারণ করা হল। তিনি দলের জাতীয় কর্মসমিতির সদস্য, মহাসচিব, জাগো বাংলার সম্পাদক ও শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য ছিলেন। তাঁকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকে সাসপেন্ড করল দল’।

একই সঙ্গে তিনি বলেন, ‘দেশের নাগরিক হিসাবে আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। তার পর দলে তাঁকে ফেরানোর ব্যাপারে ভাবনাচিন্তা করতে হবে।’

এদিন অভিষেক প্রশ্ন তোলেন, ‘২০১৬ সালে নোটবাতিলের সময় প্রধানমন্ত্রী বলেছিলেন দেশে কোনও কালো টাকা থাকবে না। তাহলে এই টাকা এল কোথা থেকে? তার জবাব কেন্দ্রীয় সরকার ও ইডিকে দিতে হবে।’ তিনি বলেন, ‘সাধারণ মানুষের প্রতি দায়বদ্ধ তৃণমূল।’

 

বন্ধ করুন