বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: জেলে অঞ্জলি দিতে পারবে না পার্থরা, তবে সেলেই মিলবে বিশেষ মেনু, তাতে থাকছে কী?

Partha Chatterjee: জেলে অঞ্জলি দিতে পারবে না পার্থরা, তবে সেলেই মিলবে বিশেষ মেনু, তাতে থাকছে কী?

পার্থ চট্টোপাধ্যায় (HT_PRINT)

প্রতি বছরের মতো প্রেসিডেন্সি সংশোধনাগারে এ বছরও সরস্বতী পুজো হবে। বিচারাধীন বন্দি ও সাজাপ্রাপ্তরাই ওই পুজো করে থাকেন। জেল সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যান্য প্রাক্তন শিক্ষাকর্তারা সরস্বতী পুজোতে অঞ্জলি দেওয়ার জন্য জেল সুপার দেবাশিস চক্রবর্তীর কাছে আবেদন করেছিলেন।

পার্থ চট্টোপাধ্যায়-সহ জেলবন্দি অন্যান্য শিক্ষকর্তাদের সরস্বতী পুজোতে অঞ্জলি দিতে যাওয়ার অনুমতি বাতিল করে দিল প্রেসিডেন্সি সংশোধনাগার প্রশাসন। সূত্রের খবর, তাঁরা সরস্বতী পুজোতে অঞ্জলি দেওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন। নিরাপত্তার কারণে তাঁদের অঞ্জলি দেওয়ার অনুমতি দেওয়া হয়নি। তবে সরস্বতী পুজো উপলক্ষে বিশেষ মেনু হয় সংশোধনাগারে। সেই মেনু তাদের পৌঁছে দেওয়া হবে বলে সংশোধনার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন।

প্রতি বছরের মতো প্রেসিডেন্সি সংশোধনাগারে এ বছরও সরস্বতী পুজো হবে। বিচারাধীন বন্দি ও সাজাপ্রাপ্তরাই ওই পুজো করে থাকেন। জেল সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যান্য প্রাক্তন শিক্ষাকর্তারা সরস্বতী পুজোতে অঞ্জলি দেওয়ার জন্য জেল সুপার দেবাশিস চক্রবর্তীর কাছে আবেদন করেছিলেন। কিন্তু ওই জেল সূত্রের দাবি, আদালতের নির্দেশ মেনে ও পার্থদের নিরাপত্তার কথা ভেবে সেই আবেদন বাতিল করা হয়েছে।

<p>প্রেসিডেন্সি সংশোধনাগারের সরস্বতী পুজোর মেনু</p>

প্রেসিডেন্সি সংশোধনাগারের সরস্বতী পুজোর মেনু

কাররক্ষীদের একাংশ জানাচ্ছেন, 'অধিকাংশ সহবন্দি পার্থদের যাতায়াতের পথে তাঁদের লক্ষ্য করে কূটক্তি করেন। ' ফলে পুজোর দিন সংশোধনাগারের গ্রন্থাগারে যখন সব বন্দিরা একত্রিত হবেন তখন সেখআনে পার্থদের নিয়ে যাওয়া বিপজ্জনক হবে। এক জেল কর্তার কথায়, 'পার্থকে সেল থেকে বার করে গ্রন্থাগারে পুজোর জায়গায় নিয়ে যেতে গেলে অন্য বন্দিদের সেলবন্দি রাখতে হবে। বাকি বন্দিদের আটকে রেখে শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়দের অঞ্জলি দেওয়ানোর ব্যবস্থা করা কখনই সম্ভব নয়।'

সরস্বতী পুজো উপলক্ষে সংশোধনাগারে বিশেষ মেনু থাকছে। সকালে লুচি বোঁদে। দুপুরে,আলু-ফুলকপি-মটরশুঁটি দিয়ে খিচুড়ি এবং পাঁচমিশালি আনাজের তরকারি। রাতে রুটির সঙ্গে থাকবে ছোলার ডাল ও বাঁধাকপির তরকারি। এই মেনু পৌঁছে দেওয়া হবে পার্থ-সহ অন্য শিক্ষাকর্তাদের সেলে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.