বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: ‘‌বয়স হয়েছে শীতে খাটের প্রয়োজন’‌, সংশোধনাগারে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের

Partha Chatterjee: ‘‌বয়স হয়েছে শীতে খাটের প্রয়োজন’‌, সংশোধনাগারে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের

আলিপুর আদালতে পার্থকে পেশ করছে পুলিশ। 

একটা খাটিয়া পাওয়া গেলেও তাতে ঠাণ্ডা আটকাচ্ছে না। তাছাড়া এমন জীবনযাপনে তিনি অভ্যস্ত নন। ওই আইনজীবী পরে সুযোগ বুঝে আদালতের কাছে আবেদন করেন যে, তাঁর মক্কেলকে জেলে যেন একটি খাট দেওয়া হয়। খাটে শুলে ঠাণ্ডা অনেকটা মোকাবিলা করা যাবে। তার জেরে জামিন অথবা জেলে খাটের আবেদন করতে বলেছিলেন পার্থ আইনজীবীকে।

রাজ্যে শীতটা জাঁকিয়ে পড়েছে। কলকাতায় ১০ ডিগ্রিতে নেমেছে পারদ। তার জেরে মানুষজনের এখন জবুথবু অবস্থা। এই পরিস্থিতিতে আলিপুর সিবিআই আদালতে বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়কে জেল থেকে আদালতে নিয়ে আসা হয়। সেখানে ১৪ দিনের জেল হেফাজতের আবেদন করা হলে আলিপুর সিবিআই আদালত ১৯ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। আসামী পক্ষের আইনজীবী পার্থর জামিনের আবেদন নিয়ে সিবিআই বিচারক অর্পণ কুমার চট্টোপাধ্যায়কে জানান।

এদিকে পার্থ চট্টোপাধ্যায় তাঁর আইনজীবীকে সমস্যার কথা বলতে বলেন। তবে এই মামলায় সিবিআইয়ের অগ্রগতি নিয়ে বিস্তর আলোচনা হওয়ায় সমস্যাটি তুলে ধরা যায়নি। তাতে বিরক্ত হন পার্থ চট্টোপাধ্যায়। এখন শীতে তিনি বেশ কাবু হয়ে পড়ছেন। জেলে ঠাণ্ডা আরও বেশি করে অনুভব করছেন তিনি। পার্থ চট্টোপাধ্যায়ের বয়স প্রায় ৭০। তাই জেলে একটু ঠিকঠাক অবস্থায় থাকতে চান তিনি। তার জেরে জামিন অথবা জেলে খাটের আবেদন করতে বলেছিলেন পার্থ আইনজীবীকে।

অন্যদিকে এই প্রচণ্ড শীতে পার্থ চট্টোপাধ্যায়কে মেঝেতে বিছানা করে ঘুমোতে হচ্ছিল। একটা খাটিয়া পাওয়া গেলেও তাতে ঠাণ্ডা আটকাচ্ছে না। তাছাড়া এমন জীবনযাপনে তিনি অভ্যস্ত নন। ওই আইনজীবী পরে সুযোগ বুঝে আদালতের কাছে আবেদন করেন যে, তাঁর মক্কেলকে জেলে যেন একটি খাট দেওয়া হয়। খাটে শুলে ঠাণ্ডা অনেকটা মোকাবিলা করা যাবে।

আর কী জানা যাচ্ছে?‌ পার্থর আইনজীবীর বিচারক এই আবেদন শোনার পর জানান, তাঁর ক্ষমতা সীমাবদ্ধ। যদি জেলের নিয়মে খাট দেওয়ার ব্যবস্থা থাকে তাহলে সেই খাটের জন্য সুপারিশ করতে পারেন। আর আইনজীবীকে পার্থ বলেন, ‘‌বয়স হয়েছে শীতে খাটের প্রয়োজন’। এরপর জেলে আবেদন করেন পার্থের আইনজীবী। এমনকী সূত্রের খবর, পার্থ নিজেও জেলে আবেদন করেছেন, ‘‌আমার বয়স হয়েছে। এই শীতে তাই একটা খাটের প্রয়োজন ছিল।’‌ তবে জেল কর্তৃপক্ষ এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি।

বাংলার মুখ খবর

Latest News

হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর এবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির ঠাকুর দালানে বিয়ে হবে! অনুমতি দিল রবীন্দ্র ভারতী? রাহুল LSG অধিনায়ক থাকছেন?গোয়েঙ্কা-কেএল-এর মধ্যে ঠিক কী ঘটেছিল?জানালেন অমিত মিশ্র হঠাৎ বাড়ছে চণ্ডীপুরা ভাইরাসের সংক্রমণ! কী এই জীবাণু? কতটা ভয়ের এটি? জেনে নিন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.