বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়েক কোটি টাকা মূল্যের ৩১টি জীবন বিমা রয়েছে অর্পিতার, প্রতিটির নমিনি পার্থ
ফাইল ছবি

কয়েক কোটি টাকা মূল্যের ৩১টি জীবন বিমা রয়েছে অর্পিতার, প্রতিটির নমিনি পার্থ

  • চাঞ্চল্যকর দাবি করে ইডির পক্ষে দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল জানান, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা রয়েছে। যার মোট মূল্য কয়েক কোটি টাকা। প্রতিটি জীবন বিমার নমিনি তৃণমূলের সাসপেন্ডেড মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় নিজে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গিনী অর্পিতার নামে রয়েছে ৩১টি জীবনবিমা। বুধবার যুগলকে আদালতে পেশ করে এমনই দাবি করলেন ইডির আইনজীবী। এদিন তদন্তে উঠে আসা একের পর এক চাঞ্চল্যকর তথ্য আদালতে পেশ করেন ইডির আইনজীবী। তিনি জানান, অর্পিতার ৩১টি জীবনবিমার মোট মূল্য কয়েক কোটি টাকা। আর প্রতিটি জীবনবিমারই নমিনি পার্থ চট্টোপাধ্যায়।

বুধবার পার্থ ও অর্পিতার ইডি হেফাতের মেয়াদ শেষ হওয়ায় তাদের ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ আদালতে পেশ করে ইডি। সেখানে ইডির তরফে দাবি করা হয়, অর্পিতা তদন্তে সহযোগিতা করলেও পার্থবাবু করছেন না। যুগলকে আরও ৪ দিন হেফাজতে চাই বলে আবেদন করেন ইডির আইনজীবী। সঙ্গে জানান, অর্পিতা ও পার্থর যৌথ সংস্থা অপা ইউটিলিটিজ প্রাইভেট লিমিটেড-এর নামে অন্তত ৪টি ফ্ল্যাট রয়েছে। সেই ফ্ল্যাটগুলির খোঁজ পায়নি ইডি। সেখানেও বিপুল পরিমান টাকা থাকতে পারে।

শুক্রবার পর্যন্ত ED হেফাজতে থাকবেন অর্পিতা - পার্থ

এর পরই চাঞ্চল্যকর দাবি করে ইডির পক্ষে দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল জানান, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা রয়েছে। যার মোট মূল্য কয়েক কোটি টাকা। প্রতিটি জীবন বিমার নমিনি তৃণমূলের সাসপেন্ডেড মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় নিজে। অর্পিতা ও পার্থর ঘনিষ্ঠতা বোঝাতে এই তথ্যের উল্লেখ করেন ইডির আইনজীবী।

এদিন অর্পিতার পক্ষে জামিনের কোনও আবেদন জমা পড়েনি। ২ পক্ষের সওয়াল জবাব শুনে বিচারক যুগলকে ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন। শুক্রবার আবার তাঁদের আদালতে পেশ করতে হবে।

বলে রাখি, গত ২২ জুলাই সকালে SSC নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িসহ ১৩ জায়গায় হানা দেন ইডির গোয়েন্দারা। বিকেলে টালিগঞ্জে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে তল্লাশি শুরু করেন তারা। সেখান থেকে প্রায় ২২ কোটি নগদ উদ্ধার করেন ইডির গোয়েন্দারা। গভীর রাতে গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। পরদিন গ্রেফতার করা হয় অর্পিতাকেও। সেই থেকে ২ জনে ইডির হেফাজতে রয়েছেন।

দুজনের মালিকানা ৫০ শতাংশ করে, ‘অপা ইউটিলিটিজ’-এর নামে রয়েছে ৪টি ফ্ল্যাট

ওদিকে গত বৃহস্পতিবার অর্পিতার বেলঘরিয়ার একটি ফ্ল্যাটে হানা দিয়ে ২৮ কোটি টাকা উদ্ধার করেন গোয়েন্দারা। সঙ্গে উদ্ধার হয় ৬ কেজি সোনা। অর্পিতার নামে অন্তত ১ ডজন অভিজাত ফ্ল্যাটের খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। এছাড়া শান্তিনিকেতনে রয়েছে ৩টি বাগানবাড়ি। এদিন আদালতে ইডি জানায়, এখনও রোজ পার্থ ও অর্পিতার নতুন নতুন সম্পত্তির সন্ধান পাওয়া যাচ্ছে।

 

বন্ধ করুন