বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মা হতে চেয়েছিলেন অর্পিতা, আপত্তি করেননি পার্থ, চাঞ্চল্যকর তথ্য ED-র চার্জশিটে
প্রতিকি ছবি

মা হতে চেয়েছিলেন অর্পিতা, আপত্তি করেননি পার্থ, চাঞ্চল্যকর তথ্য ED-র চার্জশিটে

  • চার্জশিটের একটি অংশে ইডির তরফে উল্লেখ করা হয়েছে, গত ২২ ফেব্রুয়ারি পার্থ চট্টোপাধ্যায়ের তরফে অর্পিতা মুখোপাধ্যায়কে জারি করা একটি নথিতে লেখা হয়েছে…

SSC দুর্নীতি মামলায় সোমবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতার চার্জশিট দিয়েছে ইডি। তাতে ২ জনকে একাধিক ধারায় অভিযুক্ত করা হয়েছে। সেই চার্জশিট থেকে উঠে এসেছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। চার্জশিটে ইডি উল্লেখ করেছে, অর্পিতা মুখোপাধ্যায় ভবিষ্য কাউকে দত্তক নিতে চাই তাঁর আপত্তি নেই বলে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ দিয়েছিলেন পার্থ। অর্পিতার ফ্ল্যাটে তল্লাশির সময় সেই নথি উদ্ধার হয়েছে।

চার্জশিটের একটি অংশে ইডির তরফে উল্লেখ করা হয়েছে, গত ২২ ফেব্রুয়ারি পার্থ চট্টোপাধ্যায়ের তরফে অর্পিতা মুখোপাধ্যায়কে জারি করা একটি নথিতে লেখা হয়েছে, পার্থ অর্পিতার ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু। এবং অর্পিতা কাউকে দত্তক নিলে তাঁর কোনও আপত্তি নেই।

টাকা - গয়না সব পার্থর, জেরায় জানিয়েছেন অর্পিতা, চার্জশিটে জানাল ED

চার্জশিটে আরও লেখা হয়েছে, ‘এব্যাপারে পার্থবাবুকে জিজ্ঞাসা করা হলে তিনি ওই নথিতে নিজের সই আসল বলে মেনে নেন। জানান, অনেকেই তাঁর কাছে অনেক বিষয়ে শংসাপত্র নিতে আসেন। দরকার মতো তিনিও শংসাপত্র দেন।’

ইডির প্রকাশ করা এই তথ্যে উঠে এসেছে একাধিক প্রশ্ন। প্রশ্ন উঠছে, তবে কি মা হতে চেয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়? পার্থবাবু আর কতজনকে এরকম ‘ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু’ লিখে শংসাপত্র দিয়েছিলেন? কাউকে দত্তক নিতে গেলে বিধায়ক বা মন্ত্রীর শংসাপত্রের কি কোনও প্রয়োজন রয়েছে? তাহলে কেন পার্থর কাছ থেকে শংসাপত্র নিতে যাবেন অর্পিতা?

 

বন্ধ করুন