বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিপদ বাড়ল পার্থ - অর্পিতার, তদন্তে নামছে আয়কর ও রাজস্ব বিভাগও
প্রতীকি ছবি

বিপদ বাড়ল পার্থ - অর্পিতার, তদন্তে নামছে আয়কর ও রাজস্ব বিভাগও

  • শুক্রবার দুপুরে নয়া দিল্লি থেকে জানা গিয়েছে পার্থ – অর্পিতার বিরুদ্ধে তদন্তে নামছে আয়কর বিভাগ ও রাজস্ব বিভাগ। ইতিমধ্যে দুজনের কাছে ৫ বছরের আয়কর রিটার্নের কপি চেয়ে পাঠিয়েছে তারা।

ইডির হাতে গ্রেফতারির পর এবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তে নামতে চলেছে আরও ১ কেন্দ্রীয় সংস্থা। জুটির বিরুদ্ধে তদন্তে নামার প্রস্তুতি শুরু করেছেন আয়কর বিভাগ ও রাজস্ব বিভাগের গোয়েন্দারা। সূত্রের খবর, গরমিল প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে কালো টাকা বিরোধী আইন প্রয়োগ করতে পারে আয়কর বিভাগ।

শুক্রবার দুপুরে নয়া দিল্লি থেকে জানা গিয়েছে পার্থ – অর্পিতার বিরুদ্ধে তদন্তে নামছে আয়কর বিভাগ ও রাজস্ব বিভাগ। ইতিমধ্যে দুজনের কাছে ৫ বছরের আয়কর রিটার্নের কপি চেয়ে পাঠিয়েছে তারা। সেই নথি খতিয়ে দেখে আয়কর আধিকারিকরা জানিয়েছেন, উদ্ধার হওয়া টাকার জন্য আদৌ কর দিয়েছেন কিনা তারা।

আয়কর বিভাগ সূত্রে জানা গিয়েছে, হিসাবে গরমিল প্রমাণিত হলে পার্থ ও অর্পিতার বিরুদ্ধে কালো টাকা বিরোধী আইন প্রয়োগ করতে পারে তারা। সঙ্গে তাদের সম্পদ লুকাতে কেউ সাহায্য করেছে এমন প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও পদক্ষেপ করবে তারা।

এখনো পর্যন্ত অর্পিতা মুখোপাধ্যায়ের ২টি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। সঙ্গে উদ্ধার হয়েছে প্রচুর সোনা ও বিদেশি মুদ্রা।

 

বন্ধ করুন