বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অর্পিতার ৩১টি জীবনবিমায় বছরে ১.৫ কোটি টাকা প্রিমিয়াম দিতেন পার্থ, দাবি ED-র

অর্পিতার ৩১টি জীবনবিমায় বছরে ১.৫ কোটি টাকা প্রিমিয়াম দিতেন পার্থ, দাবি ED-র

অর্পিতা ও পার্থ, ফাইল ছবি

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের ফরেন্সিক পরীক্ষায় উঠে এসেছে এই তথ্য। সেখানে জানানো হয়েছে, ফরেন্সিক ল্যাবরেটরিতে পার্থ চট্টোপাধ্যায়ের ফোন থেকে মুছে দেওয়া SMS উদ্ধার করা হয়।

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে সোমবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতার চার্জশিট জমা দিয়েছে ইডি। আর সেই চার্জশিটে চাঞ্চল্যকর এক দাবি করেছেন গোয়েন্দারা। চার্জশিটে জানানো হয়েছে, অর্পিতার নামে থাকা ৩১টি জীবন বিমা পলিসির বার্ষিক প্রিমিয়াম দিতেন পার্থ চট্টোপাধ্যায় নিজে। সব মিলিয়ে বছরে প্রিমিয়াম জমা পড়ত ১.৫ কোটি টাকা।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের ফরেন্সিক পরীক্ষায় উঠে এসেছে এই তথ্য। সেখানে জানানো হয়েছে, ফরেন্সিক ল্যাবরেটরিতে পার্থ চট্টোপাধ্যায়ের ফোন থেকে মুছে দেওয়া SMS উদ্ধার করা হয়। সেই এসএমএস থেকে জানা যায়, একাধিক সংস্থায় মোট ৩১টি জীবন বিমা ছিল অর্পিতার। এর পর ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে লেনদেনের তথ্য বার করেন গোয়েন্দারা। মজার কথা হল প্রায় সমস্ত বিমারই বার্ষিক প্রিমিয়াম ৫০ হাজার টাকা। ১০১৫ সাল থেকে চলছে এই বিমা গুলি। যার অর্থ এতদিনে বিমার প্রিমিয়াম বাবদ অন্তত ১০.৫ কোটি টাকা মিটিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

ইডি সূত্রে জানা গিয়েছে, এই বিমাগুলির প্রায় সবকটিরই নমিনি পার্থ চট্টোপাধ্যায়। এই তথ্য ব্যবহার করে অর্পিতার সঙ্গে পার্থর ঘনিষ্ঠতা প্রমাণের চেষ্টায় রয়েছেন গোয়েন্দারা। সোমবার আদালতে চার্জশিট পেশের আগে অর্পিতা ও পার্থর ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি।

 

বাংলার মুখ খবর

Latest News

বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা স্ত্রীর জন্মদিনে আদুরে পোস্ট জিতের, মোহনার জন্য লিখলেন 'তোমার সঙ্গে ভালোবাসাকে…' ক্যাম্যাক স্ট্রিটে অভিষেকের অফিসে ধোঁয়া, আতঙ্কে কর্মীরা, কীভাবে লাগল আগুন? বিরাট সাইজ, ঝলমল করছে! বাংলার নদী থেকে উঠল রানি ইলিশ, দাম শুনলে চমকে যাবেন ‘অনভিপ্রেত ঘটনা’ শুভেন্দুকে হেনস্থার চেষ্টার অভিযোগ নিয়ে মন্তব্য বিমানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.