বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অর্পিতার ৩১টি জীবনবিমায় বছরে ১.৫ কোটি টাকা প্রিমিয়াম দিতেন পার্থ, দাবি ED-র
অর্পিতা ও পার্থ, ফাইল ছবি

অর্পিতার ৩১টি জীবনবিমায় বছরে ১.৫ কোটি টাকা প্রিমিয়াম দিতেন পার্থ, দাবি ED-র

  • চার্জশিটে উল্লেখ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের ফরেন্সিক পরীক্ষায় উঠে এসেছে এই তথ্য। সেখানে জানানো হয়েছে, ফরেন্সিক ল্যাবরেটরিতে পার্থ চট্টোপাধ্যায়ের ফোন থেকে মুছে দেওয়া SMS উদ্ধার করা হয়।

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে সোমবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতার চার্জশিট জমা দিয়েছে ইডি। আর সেই চার্জশিটে চাঞ্চল্যকর এক দাবি করেছেন গোয়েন্দারা। চার্জশিটে জানানো হয়েছে, অর্পিতার নামে থাকা ৩১টি জীবন বিমা পলিসির বার্ষিক প্রিমিয়াম দিতেন পার্থ চট্টোপাধ্যায় নিজে। সব মিলিয়ে বছরে প্রিমিয়াম জমা পড়ত ১.৫ কোটি টাকা।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের ফরেন্সিক পরীক্ষায় উঠে এসেছে এই তথ্য। সেখানে জানানো হয়েছে, ফরেন্সিক ল্যাবরেটরিতে পার্থ চট্টোপাধ্যায়ের ফোন থেকে মুছে দেওয়া SMS উদ্ধার করা হয়। সেই এসএমএস থেকে জানা যায়, একাধিক সংস্থায় মোট ৩১টি জীবন বিমা ছিল অর্পিতার। এর পর ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে লেনদেনের তথ্য বার করেন গোয়েন্দারা। মজার কথা হল প্রায় সমস্ত বিমারই বার্ষিক প্রিমিয়াম ৫০ হাজার টাকা। ১০১৫ সাল থেকে চলছে এই বিমা গুলি। যার অর্থ এতদিনে বিমার প্রিমিয়াম বাবদ অন্তত ১০.৫ কোটি টাকা মিটিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

ইডি সূত্রে জানা গিয়েছে, এই বিমাগুলির প্রায় সবকটিরই নমিনি পার্থ চট্টোপাধ্যায়। এই তথ্য ব্যবহার করে অর্পিতার সঙ্গে পার্থর ঘনিষ্ঠতা প্রমাণের চেষ্টায় রয়েছেন গোয়েন্দারা। সোমবার আদালতে চার্জশিট পেশের আগে অর্পিতা ও পার্থর ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি।

 

বন্ধ করুন