বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি হলেন পার্থও, তালিকা প্রকাশের একদিন পর সংযোজন

তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি হলেন পার্থও, তালিকা প্রকাশের একদিন পর সংযোজন

পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

সুব্রত বক্সী, চন্দ্রিমা ভট্টাচার্য, যশবন্ত সিনহার পাশাপাশি দলের সর্বভারতী সহসভাপতি হলেন পার্থ চট্টোপাধ্যায়ও।

শুক্রবার কালীঘাটে তৃণমূল কংগ্রেসের জাতীয় কর্মসমিতির বৈঠক বসেছিল। সেই বৈঠক শেষে পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করে জানিয়েছিলেন যে তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি পদে এবার তিনজন থাকছেন। তিনি জানান, সুব্রত বক্সী, চন্দ্রিমা ভট্টাচার্য, যশবন্ত সিনহা দলের সর্বভারতী সহসভাপতি হচ্ছেন। আর সেই ঘোষণার প্রায় ২৪ ঘণ্টা পর জানা গেল যে তিন জন নয়, বরং মোট চারজন দলের সর্বভারতীয় সহসভাপতির দায়িত্ব সামলাবেন। দলের চতুর্থ সহসভাপতি হচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়।

মমতার অত্যন্ত বিশ্বস্ত বৃত্তে থাকা নেতাদের অন্যতম হলেন পার্থ চট্টোপাধ্যায়। পুরভোটে তৃণমূলের প্রার্থীপদ নিয়ে যখন আইপ্যাকের সঙ্গে বিবাদ ও বিতর্ক তুঙ্গে, তখন মমতা বন্দ্যোপাধ্যায় পুরোপুরি আস্থা রেখেছিলেন সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়ের উপর। পার্থ চট্টোপাধ্যায় দীর্ঘদিন তৃণমূলের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। পার্থবাবুর পাশাপাশি, সুব্রত বক্সী, চন্দ্রিমা ভট্টাচার্য, যশবন্ত সিনহাদের উপরই সর্বভারতীয় স্তরে দলের সাংগঠনিক বিস্তার ও ভাবমূর্তি তৈরির রূপরেখা তৈরি করবেন।

এদিকে শুক্রবারই জানা যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের চেয়ারে ফিরিয়ে আনা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই। তাছাড়া নীতি নির্ধারন কমিটির দায়িত্বে থাকছেন যশবন্ত সিনহা, অমিত মিত্র সহ কয়েকজন। তাঁরাই অর্থনৈতিক ও অন্যান্য ক্ষেত্রে খসড়া তৈরি করবেন। তাছাড়া জাতীয় মুখপাত্র হিসাবে থাকছেন সুখেন্দু শেখর রায়। রাজ্যসভা চলাকালীন তিনি ওই দায়িত্বে থাকবেন। লোকসভায় মুখপাত্র থাকবেন কাকলি ঘোষদস্তিদার। মহুয়া মৈত্রও দিল্লির অফিস থেকে জাতীয় মুখপাত্রের দায়িত্ব পালন করবেন। উত্তরপূর্বের দায়িত্বে থাকছেন সুস্মিতা দেব, মুকুল সাংমা ও সুবল ভৌমিক। উত্তরপ্রদেশের কনভেনার হিসাবে থাকছেন রাজেশপতি ত্রিপাঠি ও হরিয়ানার কনভেনার হিসাবে অশোক কানোয়ারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

মাথায় ঝাঁকড়া চুল, স্ত্রী-পুত্রের সঙ্গে বসে বাংলার বিখ্যাত গায়ক, চিনতে পারছেন? ফুটবলার-সাপোর্ট স্টাফদের টাকা মেটাতে পারেনি, ফের হায়দরাবাদকে ব্যান করল FIFA গরমে দিনে কত গ্লাস জল খাওয়া সঠিক? ঠান্ডা জল বেশি খেলে আসতে পারে কোন বিপদ? আপাতত নতুন ক্রেডিট কার্ড দিতে পারবে না কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক, এল RBIর নির্দেশ নন্দীগ্রাম TMC প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে ‘চোর চোর’ বলে তাড়া করলে বিজেপি ‘‌অধীর চৌধুরী আজ খাচ্ছে সাঁইবাড়ির রক্তমাখা ভাত’, মুর্শিদাবাদে তোপ দাগলেন অভিষেক‌ আদৃত-কৌশাম্বির বিয়ে নিয়ে উন্মাদনা! এদিকে বাচ্চা বাড়ি আনার পরিকল্পনায় সৌমিতৃষা খুন করে দেহ লোপাটের পরিকল্পনা পলাশ-প্রতীক্ষার! শিমুলকে সতর্ক করে কী বলল পরাগ? রুতুরাজের সেঞ্চুরির পরেও হারল ধোনির দল, ছুঁলেন কোহলি, সঞ্জুদের যন্ত্রণার নজির বিমান বসুর পর এবার প্রচারে বেরিয়ে সাতসকালে শশী পাঁজার বাড়ি তাপস রায়

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.