বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee Quizzed by ED: উদ্ধার ‘গুরুত্বপূর্ণ নথি’, ২৪ ঘণ্টা পর এখনও পার্থর বাড়িতেই ED কর্তারা!
পার্থবাবুর বাড়ির সামনে মোতায়েন কলকাতা পুলিশের কর্তারা।  (PTI)

Partha Chatterjee Quizzed by ED: উদ্ধার ‘গুরুত্বপূর্ণ নথি’, ২৪ ঘণ্টা পর এখনও পার্থর বাড়িতেই ED কর্তারা!

  • গতকাল সকাল সাড়ে সাতটা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির হয় ইডি। এসএসসি দুর্নীতি মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বেশ কিছু নথি পার্থর বাড়ি থেকে উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন ইডি কর্তারা।

জিজ্ঞাসাবাদ শুরু হয়েছিল গতকাল। ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়ে আজ শনিবার। তবে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে এখনও বের হলেন না এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের কর্তারা। এদিকে জিজ্ঞাসাবাদ চলাকালীনই পার্থবাবু অসুস্থ বোধ করায় সকালে তাঁর বাড়িতে এক চিকিৎসককে ডেকে পাঠানো হয়। এর আঘে শুক্রবার পার্থবাবুর আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত আসেন তাঁর বাড়িতে। তাছাড়া এসএসকেএম থেকে তিনজন চিকিৎসক গিয়েছিলেন গতকাল। এছাড়া অন্য কারোর সঙ্গে পার্থবাবুকে দেখা করতে দেওয়া হয়নি এগ গত ২৪ ঘণ্টায়। পাশাপাশি তাঁখে ফোনও ব্যবহার করতে দেওয়া হচ্ছে না বলে জানা গিয়েছে। (আরও পড়ুন: পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় আদতে কে?)

গতকাল সকাল সাড়ে সাতটা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির হয় ইডি। এরপর থেকে টানা তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলছে। এসএসসি দুর্নীতি মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বেশ কিছু নথি পার্থর বাড়ি থেকে উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন ইডি কর্তারা। ইডি সূত্রে দাবি, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়, অর্পিতার আত্মীয় এবং পার্থ চট্টোপাধ্যায়ের আত্মীয়দের নামে প্রচুর সম্পত্তি রয়েছে। সেই সব সম্পত্তির বিশদ জানার চেষ্টা করছে ইডি।

সবমিলিয়ে গতকাল রাজ্যের ১৩ টি জায়গায় অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর নাকতলার বাড়িতে হাজির হন ইডির আধিকারিকরা। দুটি গাড়িতে সাত থেকে আটজন ইডির আধিকারিক পার্থের বাড়িতে আসেন। বাড়ির সামনে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়। সূত্রের খবর, পার্থের বাড়িতে যে ইডি আসবে, সে বিষয়ে পুলিশের কাছে আগাম তথ্য ছিল না। খবর পেয়ে পার্থের বাড়িতে আসেন স্থানীয় থানার পুলিশ আধিকারিকরা। তাঁরা এখনও পার্থবাবুর বাড়ির সামনেই দাঁড়িয়ে। আজ সকাল ৮টা নাগাদ নাকতলায় মন্ত্রীর বাড়িতে ঢুকতে দেখা যায় এক চিকিৎসককে। এই আবহে ইডির জিজ্ঞাসাবাদ আরও কতক্ষণ চলবে, তার কোনও ইঙ্গিত মেলেনি এখনও।

বন্ধ করুন