বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলবন্দি পার্থকে বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে আমন্ত্রণ বিধানসভার স্পিকারের
পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি)

জেলবন্দি পার্থকে বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে আমন্ত্রণ বিধানসভার স্পিকারের

  • গ্রেফতার হওয়ার সময় রাজ্যের পরিষদীয় মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বিধানসভা পরিচালনায় তাঁর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। মন্ত্রী হওয়ায় BA কমিটির সদস্যও ছিলেন তিনি। গ্রেফতারির পর তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর বিধায়ক পদ যায়নি। ফলে এখনো BA কমিটির সদস্য রয়েছেন তিনি।

বিধানসভার বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়কে আমন্ত্রণ জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জেলবন্দি প্রাক্তন মন্ত্রীর বাড়িতে পৌঁছেছে চিঠি। স্পিকারের দাবি, নিয়ম মেনেই পার্থবাবুকে চিঠি পাঠিয়েছেন তিনি।

গ্রেফতার হওয়ার সময় রাজ্যের পরিষদীয় মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বিধানসভা পরিচালনায় তাঁর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। মন্ত্রী হওয়ায় BA কমিটির সদস্যও ছিলেন তিনি। গ্রেফতারির পর তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর বিধায়ক পদ যায়নি। ফলে এখনো BA কমিটির সদস্য রয়েছেন তিনি। যার জেরে পার্থবাবুকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন স্পিকার।

খুনিদের হয়ে দাঁড়ালেন না আইনজীবীরা, জোড়া খুনে ধৃত ৩ জনের ১৪ দিনের পুলিশ হেফাজত

আগামী ১২ – ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বিধানসভার অধিবেশন। আগামী ১২ সেপ্টেম্বর বসবে BA কমিটির বৈঠক। স্পিকার বলেন, পার্থবাবুকে যে গ্রেফতার করা হয়েছে সেকথা ইডির তরফে তাঁকে জানানো হয়েছে। কিন্তু তিনি এখন কোথায় রয়েছেন তা তাঁর জানা নেই। তাই পার্থবাবুর বাড়ির ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে।

ওদিকে প্রাথমিকভাবে বিধানসভায় পার্থ চট্টোপাধ্যায়ের চেয়ার খালি রাখা হবে বলে সিদ্ধান্ত হলেও সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে সরকারপক্ষ। বিধানসভায় মুখ্যমন্ত্রীর পাশে বসতেন পার্থ চট্টোপাধ্যায়। ঠিক হয়েছে, সেখানে এবার থেকে বসবেন ফিরহাদ হাকিম। তার পর বসবেন শোভনদেব চট্টোপাধ্যায়। আর বেঞ্চের শেষ প্রান্তে বসবেন অরূপ রায়।

 

বন্ধ করুন