বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চোখের ওষুধ দেওয়া হচ্ছে না পার্থকে, আদালতে দাবি আইনজীবীর
পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি (HT_PRINT)

চোখের ওষুধ দেওয়া হচ্ছে না পার্থকে, আদালতে দাবি আইনজীবীর

  • এদিন ইডির আধিকারিকরা শান্তিনিকেতনে বিভিন্ন এলাকায় তল্লাশি চালান। অপা, লাবণ্য ও তিতলি নামে তিনটি বাংলোতে এদিন অভিযান চালায় ইডি। শাবল দিয়েও মাটি খুঁড়ে দেখা হয় ভেতরে কিছু লুকানো হয়েছে কি না।

ইডি হেফাজতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার সেই পার্থ চট্টোপাধ্যায়কে ওষুধ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুললেন তাঁর আইনজীবী। ইডির আইনজীবী আদালতে দাবি করেছিলেন, পার্থ ও অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সেখানেই আপত্তি তোলেন পার্থর আইনজীবী। তিনি দাবি করেন, প্রাক্তন মন্ত্রীকে চোখের ওষুধ দেওয়া হচ্ছে না।

বুধবার আদালতে পার্থর আইনজীবী সরাসরি দাবি করেছেন, অসুস্থ  অবস্থাতেও পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন। কিন্তু তিনি বর্তমানে আর মন্ত্রী নন। সেক্ষেত্রে প্রভাব খাটানোর বিষয়টিও আর আসে না। পাশাপাশি তাঁদের দাবি, মক্কেলের জন্য চোখের ওষুধ পাঠানো হয়েছিল। কিন্তু তা দিতে দেওয়া হচ্ছে না। 

তবে শেষ পর্যন্ত এদিন অর্পিতা ও পার্থ দুজনকেই ২ দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। অর্থাৎ শুক্রবার পর্যন্ত ইডির হেফাজতে থাকবেন তারা। ইডির দাবি, বড় কেলেঙ্কারি। রোজই কিছু না কিছু উদ্ধার হচ্ছে। 

এদিকে অর্পিতার আইনজীবীদের আবেদন, মক্কেলের সঙ্গে তাঁদের দেখা করতে দিতে হবে। কারণ অর্পিতার সঙ্গে তাঁরা কথা বলতে চান। তখনই ইডির আইনজীবী জানিয়ে দেন, ২০ মিনিট সময় দেওয়া যেতে পারে। কিন্তু সেই সময় ইডির আধিকারিকরাও সঙ্গে থাকবেন। আর তখনই অর্পিতার আইনজীবীরা জানিয়ে দেন, দুই পাশে থাকতে পারেন। প্রয়োজনেও মাথাতেও বসতে পারেন। 

এদিকে এদিন ইডির আধিকারিকরা শান্তিনিকেতনে বিভিন্ন এলাকায় তল্লাশি চালান। অপা, লাবণ্য ও তিতলি নামে তিনটি বাংলোতে এদিন অভিযান চালায় ইডি। শাবল দিয়েও মাটি খুঁড়ে দেখা হয় ভেতরে কিছু লুকানো হয়েছে কি না। বিভিন্ন ঘরেও কাগজপত্র ঘেঁটে দেখেন আধিকারিকরা। 

বন্ধ করুন