বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee Hospitalized: আজই SSKM হাসপাতাল থেকে ছাড়া হবে পার্থকে? বিকেলেই মামলার শুনানি হাই কোর্টে
পার্থ চট্টোপাধ্যায় (Saikat Paul)

Partha Chatterjee Hospitalized: আজই SSKM হাসপাতাল থেকে ছাড়া হবে পার্থকে? বিকেলেই মামলার শুনানি হাই কোর্টে

  • পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে থাকবেন নাকি ইডি তাঁকে হেফাজতে নিতে পারবে, তার ফয়সলা হয়ে যাবে আজ বিকেলেই। কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর একক বেঞ্চ বিকেল ৪টায় ইডির আবেদনের শুনানি করবে।

পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে থাকবেন নাকি ইডি তাঁকে হেফাজতে নিতে পারবে, তার ফয়সলা হয়ে যাবে আজ বিকেলেই। কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর একক বেঞ্চ বিকেল ৪টায় ইডির আবেদনের শুনানি করবে। এর আগে ইডি আজ এসএসসি নিয়োগ কেলেঙ্কারির তদন্তে নেমে গ্রেফতার করেছিল পশ্চিমবঙ্গের ক্যাবিনেট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গতকাল পার্থকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশও দেয় আদালত। তবে অসুস্থ বোধ করায় মন্ত্রীকে এসএসকেএম-এ পাঠানো হয়। এই আবহে পার্থকে যাতে এসএসকেএম হাসপাতাল থেকে কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়, তার আবেদন জানিয়েছিল ইডি।

দীর্ঘ প্রায় ২৭ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। গ্রেফতারির পর পার্থবাবুকে নিয়ে যাওয়া হয়েছিল জোকা ইএসআই হাসপাতালে। সেখান থেকে তাঁকে পেশ করা হয়েছিল ব্যাঙ্কশাল আদালতে। বিচারক পার্থকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেও পার্থ জানান, তাঁর শরীর ভালো নেই। হাসপাতালে ভরতি হতে চান তিনি। এই আবহে গতরাতে এসএসকেএম-এর ভরতি করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পার্থবাবুর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

প্রথমে পার্থ চট্টোপাধ্যায়কে কার্ডিওলজির আইসিইউ ১৮ নম্বর বেডে ভরতি করা হয়েছিল। পরে তাঁকে এসি-১ কেবিনে স্থানান্তরিত করা হয়। তাঁর চিকিৎসার দায়িত্বে আছেন ছয়জন অভিজ্ঞ চিকিৎসক। তাতে রয়েছে হৃদরোগ, ফুসফুস, হাঁড়, স্নায়ুরোগ, মেডিসিন ও অন্তঃক্ষরাগ্রন্থি বিশেষজ্ঞ। সূত্রের খবর, সেই মেডিক্যাল বোর্ডে আছেন কার্ডিয়োলজিস্ট সরোজ মণ্ডল, নেফ্রোলজিস্ট অর্পিতা রায়চৌধুরীরা। তবে পশ্চিমবঙ্গ পরিচালিত সরকারের হাসপাতালে পার্থ প্রভাব খাটাতে পারেন, এই আশঙ্কা থেকে তাঁকে স্থানান্তর করতে চাইছে ইডি।

বন্ধ করুন