বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: বিমার নথিতে অর্পিতার Uncle হলেন পার্থ, জামিন মিলল না ‘কাকা’র
পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কোটি কোটি টাকা।

Partha Chatterjee: বিমার নথিতে অর্পিতার Uncle হলেন পার্থ, জামিন মিলল না ‘কাকা’র

  • সূত্রের খবর, এই মামলায় আরও ২৫টি নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা জানা গিয়েছে। একটি সংস্থার নাম করে বাজারে শেয়ার ছেড়ে কালো টাকা সাদা করার পন্থা নেওয়া হয়েছিল বলেও অভিযোগ।

এসএসসি দুর্নীতি মামলা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আরও ১৪দিন জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন প্রাক্তন মন্ত্রী। এদিকে এদিনও আইনজীবীদের মাধ্যমে যে কোনও মূল্যে জামিন চান তিনি। তবে ইডির আইনজীবীদের দাবি, কেন্দ্রীয় তদন্তকারীদের কাছে যে তথ্য আছে তাতে ১৪দিন কেন, আগামী সাড়ে তিনবছর পর্যন্ত জেল হেফাজতেই রেখে দিতে পারে ইডি।

এদিকে একাধিক যুক্তি দেখিয়ে ইডির আইনজীবীরা জানিয়ে দেন, প্রাক্তন মন্ত্রীর জামিন হলে কী হতে পারে! তবে পার্থর আইনজীবীদের দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের নামে কিছুই পাওয়া যায়নি। তিনি অসুস্থ। তাঁকেই বাড়িতে নজরদারির মধ্যেই রাখা যেতে পারে। তবে ইডির আইনজীবীরা পালটা যুক্তি দেখান। অর্পিতারও জামিন মেলেনি।

এমনকী অর্পিতার একাধিক জীবন বিমার নমিনি হিসাবে নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। আর সেখানে পার্থকে আঙ্কল হিসাবে পরিচয় দেওয়া হয়েছে। এনিয়েও উভয়ের মধ্যে ঘনিষ্ঠতার প্রসঙ্গে চেপে ধরেন ইডির আইনজীবীরা।

এদিকে সূত্রের খবর, এই মামলায় আরও ২৫টি নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা জানা গিয়েছে। একটি সংস্থার নাম করে বাজারে শেয়ার ছেড়ে কালো টাকা সাদা করার পন্থা নেওয়া হয়েছিল বলেও অভিযোগ। সব মিলিয়ে একেবারে মাকড়সার জালের মতো ছড়ানো বেআইনী কাজের চক্র। সেই জালই গুটোতে চাইছে ইডি।

 

 

বন্ধ করুন