বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: ‘প্রমাণ না হওয়া পর্যন্ত যেন চোর না বলা হয়’, আদালতে বিনম্র আর্জি পার্থর

Partha Chatterjee: ‘প্রমাণ না হওয়া পর্যন্ত যেন চোর না বলা হয়’, আদালতে বিনম্র আর্জি পার্থর

আলিপুর আদালতে তোলা হল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

আজ সকালে আদালতে ঢোকার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মেজাজ হারান পার্থ চট্টোপাধ্যায়। পার্থবাবুকে জিজ্ঞাসা করা হয় ‘আপনার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, সেগুলি কি সত্যি’? উত্তেজিত হয়ে পার্থ সাংবাদিকদের দিকে আঙুল উঁচিয়ে বলেন, ‘চুপ করে থাকুন।’ গ্রেফতার হওয়ার পর তিনি বলেছেন, এই ঘটনার কিছুই জানেন না তিনি।

সকালে আদালত চত্বরে দেখিয়েছিলেন রণংদেহী মূর্তি। আর দুপুরে এজলাসে দেখালেন বিনম্র আর্জি। নিয়োগ দুর্নীতি মামলায় আজ, সোমবার একমাস পর আলিপুর আদালতে তোলা হল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এদিন আলিপুর জজ কোর্টে সশরীরে হাজির হন পার্থ। আগে ভার্চুয়াল শুনানি হচ্ছিল। তবে একবার গণ্ডগোল হওয়ার পর সিদ্ধান্ত বদল করা হয়। এদিন পার্থর আইনজীবী সেলিম রহমান তাঁর মক্কেলের জামিনের পক্ষে জোরাল সওয়াল করেন। যেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কথা রটছে তা মানবাধিকার লঙ্ঘনের সামিল বলেও আদালতে দাবি করেন তিনি। যে কোনও কঠিন শর্তে তাঁকে জামিন দিতে বলেন আইনজীবী।

আর কী ঘটেছে আদালতে?‌ এদিন নিয়োগ দুর্নীতি মামলায় সশরীরে হাজির হন পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে হাজির করা হয় শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সুবীরেশ ভট্টাচার্যকে। সুবীরেশের চোখে জল থাকলেও পার্থ চট্টোপাধ্যায়কে অত্যন্ত আত্মবিশ্বাসী দেখায়। আদালতে নিয়ে গিয়ে পার্থকে বসানো হয় বেঞ্চে। বাকিদের কাঠগড়ায় তোলা হয়। পার্থ চট্টোপাধ্যায়কে প্রমাণের আগেই চোর প্রমাণের তাগিদ দেখা যাচ্ছে বলেও তাঁর আইনজীবী আদালতে সওয়াল করেন।

ঠিক কী সওয়াল করেছেন পার্থের আইনজীবী?‌ এদিন আদালত কক্ষে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বলেন, ‘যে কোনও কঠিন শর্তে জামিন চাইছি আমার মক্কেলের। আমার মক্কেলের পাসপোর্ট জমা রাখা হোক। তাঁকে নিয়মিত মনিটর করা হোক। প্রমাণ হওয়ার আগে তাঁকে যেন চোর না বলা হয়। এটা মানবাধিকারের বিষয়। তাঁকে তো চোর প্রমাণ করা হচ্ছে। তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দিন।’

আজ, সোমবার সকালে আদালতে ঢোকার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মেজাজ হারান পার্থ চট্টোপাধ্যায়। পার্থবাবুকে জিজ্ঞাসা করা হয় ‘আপনার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, সেগুলি কি সত্যি’? উত্তেজিত হয়ে পার্থ সাংবাদিকদের দিকে আঙুল উঁচিয়ে বলেন, ‘চুপ করে থাকুন।’ প্রথমদিকে গ্রেফতার হওয়ার পর তিনি বলেছেন, এই ঘটনার কিছুই জানেন না তিনি। ষড়যন্ত্র করা হচ্ছে বলেও মন্তব্য করেছিলেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

ধোনিকে বিহারি বলে কটাক্ষ করে জিভাকে আক্রমণ, বিতর্কিত পোস্টে চটল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়ে দেখার বদলে স্ত্রীর সঙ্গে গল্পে মশগুল শাহরুখ! কলকাতার রাস্তা থেকে বন্ধ হতে পারে ট্রাম, চেপে নিন শেষবার! থাকবে শুধু জয়রাইড রথযাত্রা ২০২৫ সালে কবে পড়ছে? বহুদা যাত্রার দিনে দেখে নিন তারিখ, তিথি ইউভানের গালে আদুরে চুমু বোনের! ইয়ালিনির ২টো নতুন ছবি দিলেন শুভশ্রী, মুখ দেখালেন? খুব সস্তায় এই প্ল্যান দিচ্ছে Jio, Airtel, Vodafone! কোনটি রিচার্জ করলে লাভ বেশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের করা মানহানির মামলার শুনানি শেষ হাইকোর্টে কারখানার শব্দে উড়েছে রাতের ঘুম, ১৫ দিনের মধ্যে অন্যত্র সরানোর নির্দেশ আদালতের আজ ঘরে ফিরে আসছেন জগন্নাথ দেব, কিন্তু জানেন কী, কেন একে বলা হয় উল্টোরথ-যাত্রা? অসুস্থ নীলাঞ্জনা, হাসপাতালে ভর্তি করা হল যিশু পত্নীকে, এখন কেমন আছেন?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.