বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোররাতে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হবে পার্থকে, সিজিও কমপ্লক্সে ED-র হেফাজতে অর্পিতা
আপাতত স্থিতিশীল রয়েছে পার্থর শরীর (Samir Jana/HT Photo)

ভোররাতে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হবে পার্থকে, সিজিও কমপ্লক্সে ED-র হেফাজতে অর্পিতা

  • SSC Scam Case LIVE: রবিবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় সংক্রান্ত কী কী ঘটনা ঘটল, তা জানতে নজর রাখুন এখানে।

সোমবার ভোররাতে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ভুবনেশ্বর এইমসে নিয়ে যেতে হবে। নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তারইমধ্যে স্কুল দুর্নীতি মামলায় (এসএসসি) অর্পিতা মুখোপাধ্যায় আজ ইডির হেফাজতে থাকবেন অর্পিতা মুখোপাধ্যায়।

24 Jul 2022, 10:48:40 PM IST

দুর্ঘটনার মুখে পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা, ED-র কনভয়ে আচমকা ঢুকে পড়ল অন্য গাড়ি

দুর্ঘটনার মুখে পড়ল অর্পিতা মুখোপাধ্যায়ের গাড়ি। রবিবার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠকে সিজিও কমপ্লক্সে নিয়ে যাওয়ার সময় ইডির কনভয়ের গাড়িতে ধাক্কা মারে অপর একটি গাড়ি। তবে সুরক্ষিত আছেন অর্পিতা। তাঁর বড়সড় কোনও চোট-আঘাত লাগেনি বলে সূত্রের খবর।

24 Jul 2022, 10:48:19 PM IST

ছাড়তে হবে SSKM, ভোররাতেই পার্থকে ভুবনেশ্বর AIIMS-এ নিয়ে যাওয়ার নির্দেশ আদালতের

এয়ার অ্যাম্বুলেন্সে পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বর এইমসে নিয়ে যেতে হবে। নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রবিবার রাতের দিকে হাইকোর্ট জানিয়েছে, সোমবার ভোররাতে পার্থকে এসএসকেএম থেকে পড়শি রাজ্যে নিয়ে যেতে হবে। দুপুর তিনটের মধ্যে ভুবনেশ্বর এইমসকে জমা দিতে হবে পার্থের শারীরিক রিপোর্ট।

24 Jul 2022, 07:48:27 PM IST

SSKM-এ রাজার হালে আছেন পার্থ, ভুবনেশ্বর AIIMS-এ নিয়ে যেতে চায় ED

SSKM-এ রাজার হালে আছেন পার্থ, ভুবনেশ্বর AIIMS-এ নিয়ে যেতে চায় ED – আরও পড়ুন

24 Jul 2022, 03:54:48 PM IST

টেক্সটাইল সংস্থাকে নোটিশ ইডির

ইডির আশঙ্কা, শিক্ষক নিয়োগে দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে গিয়েছে। একটি ব্যবসায়ীক সংস্থা রয়েছে ইডির নজরে। সেই সংস্থাকে নোটিশও পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থা। সূত্রের খবর, সংশ্লিষ্ট সংস্থার ডিরেক্টরদের সঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায়ের অত্যন্ত ঘনিষ্ট সম্পর্ক রয়েছে।

24 Jul 2022, 03:45:53 PM IST

আর কিছুক্ষণেই হাই কোর্টে শুনানি

পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে থাকবেন নাকি ইডি তাঁকে হেফাজতে নিতে পারবে, তার ফয়সলা হয়ে যাবে আজ বিকেলেই। কলকাতা হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর একক বেঞ্চ বিকেল ৪টায় ইডির আবেদনের শুনানি করবে। এর আগে ইডি আজ এসএসসি নিয়োগ কেলেঙ্কারির তদন্তে নেমে গ্রেফতার করেছিল পশ্চিমবঙ্গের ক্যাবিনেট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গতকাল পার্থকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশও দেয় আদালত। তবে অসুস্থ বোধ করায় মন্ত্রীকে এসএসকেএম-এ পাঠানো হয়। এই আবহে পার্থকে যাতে এসএসকেএম হাসপাতাল থেকে কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়, তার আবেদন জানিয়েছিল ইডি।

24 Jul 2022, 03:44:28 PM IST

নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজো হবে তো?‌

নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজো কমিটির চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায়। একবার এই পুজোর মুখ ছিলেন অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। তাঁকেও ইডি গ্রেফতার করেছে। এই পরিস্থিতিতে আজ, রবিবার পুজো কমিটি জানিয়ে দিল, পুজোর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। সম্পূর্ণ জৌলুসেই হবে দুর্গাপুজো।

24 Jul 2022, 01:59:02 PM IST

মেডিক্যাল পরীক্ষা শেষ অর্পিতার

জোকা ইএসআই থেকে মেডিক্যাল পরীক্ষার পর বেরিয়ে এলেন অর্পিতা মুখোপাধ্যায়। আজই অর্পিতাকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে। অর্পিতা সংবাদমাধ্যমের সামনে দাবি করেন, তিনি কোনও দল করেন না।

24 Jul 2022, 12:53:04 PM IST

পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকায় সন্তুষ্ট নয় তৃণমূল কংগ্রেস

পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকায় সন্তুষ্ট নয় তৃণমূল কংগ্রেস। কারণ পার্থ চট্টোপাধ্যায় নিজের অ্যারেস্ট মোমোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লিখেছেন বলে সূত্রের খবর। 

হেফাজতে থাকা অবস্থায় তিনি কার সঙ্গে যোগাযোগ করতে চান?‌ ইডি অফিসাররা জানতে চেয়েছিলেন পার্থর কাছে। তখন তিনি মুখ্যমন্ত্রীর নাম এবং নম্বর লিখে দেন বলে খবর।

24 Jul 2022, 12:52:14 PM IST

‘আইন আইনের পথে চলবে’

আইনের ওপর আস্থা আছে, আইন আইনের পথে চলবে। রবিবার আদালতে পেশের আগে জোকা ESI হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে গিয়ে এমনটাই বললেন পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়।

24 Jul 2022, 11:42:37 AM IST

দেহরক্ষীর ১০ আত্মীয়কে চাকরি পাইয়ে দিয়েছিলেন পার্থ?

পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী এক পুলিশকর্মীর ১০ জন আত্মীয় একই বছরে প্রাথমিক শিক্ষ পদে নিয়োগ পান। এই নিয়ে আদালতে একটি হলফনামা জমা পড়েছে। পুলিশকর্মীর সেই ১০ আত্মীয়র নামের তালিকাও জমা পড়েছে আদালতে।

24 Jul 2022, 11:40:01 AM IST

‘ও দাদা পার্থ, তোমার কেরিয়ারটা নষ্ট করল অর্থ’

গানের মাধ্যমে পার্থ চট্টোপাধ্যায়কে আক্রমণ করলেন হরিনঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পর নিজের ইউটিউব চ্যানেলে লাইভ করেন বিজেপি বিধায়ক। সেখানে নিজের লেখা একটি গান শোনান তিনি। গানের নাম ‘চোর ধরো, জেল ভরো’। এই গানের প্রথম লাইন ‘ও দাদা পার্থ, তোমার কেরিয়ারটা নষ্ট করল অর্থ।’

24 Jul 2022, 11:03:25 AM IST

জড়িত আরও ‘প্রভাবশালী’

তদন্তকারী অফিসাররা মনে করছেন, পার্থ-ঘনিষ্ঠ আরও অনেকের কাছে টাকা আছে। এই আবহে তদন্তকারীদের নজরে বোলপুরবাসী এক শিক্ষিকা। এদিকে ইডির অভিযোগ, নিয়োগ দুর্নীতিতে আরও ‘প্রভাবশালী’রা জড়িত আছেন। তাঁদের কাছ থেকে বেআইনি ভাবে নিয়োগের জন্য পার্থর কাছে সুপারিশ এসেছিল বলে দাবি তদন্তকারীদের।

24 Jul 2022, 11:01:55 AM IST

এপ্রিল থেকেই নজরদারি চলছিল পার্থর উপর

গত এপ্রিল মাসে এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে এফআইআর করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই সময়েই স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটও। সেই সময় থেকেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ ব্যক্তিদের উপর নজর রেখে চলেছিলেন তদন্তকারীরা।

24 Jul 2022, 10:17:20 AM IST

হাই কোর্টে ইডি

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে ভরতি। এই ভরতির নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল কোর্ট। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আইনজীবীরা। শনিবার মাঝরাতে প্রধান বিচারপতির কাছে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানানো হয়েছে বলে খবর। তার প্রেক্ষিতে আজ, রবিবারই কলকাতা হাইকোর্টে শুনানির সম্ভাবনা রয়েছে।

24 Jul 2022, 10:12:15 AM IST

স্থিতিশীল পার্থ

গতরাতে এসএসকেএম-এর ভরতি করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পার্থবাবুর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

বন্ধ করুন