বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: হাজিরায় রাজি! গ্রেফতারি এড়াতে পার্থের আর্জি শুনল না ডিভিশন বেঞ্চ, অধরা রক্ষাকবচ

Partha Chatterjee: হাজিরায় রাজি! গ্রেফতারি এড়াতে পার্থের আর্জি শুনল না ডিভিশন বেঞ্চ, অধরা রক্ষাকবচ

পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

Partha Chatterjee: পদ্ধতিগত কারণে প্রাক্তন শিক্ষামন্ত্রীর আর্জি শুনতেই চাইল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তার ফলে সন্ধ্যা ছ'টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার যে নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ, তা বহাল থাকল।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে কোনও রক্ষাকবচ পেলেন না পার্থ চট্টোপাধ্যায়। পদ্ধতিগত কারণে প্রাক্তন শিক্ষামন্ত্রীর আর্জি শুনতেই চাইল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তার ফলে সন্ধ্যা ছ'টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার যে নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ, তা বহাল থাকল।

বুধবার বেলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশের পরই তড়িঘড়ি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ। দুপুর তিনটে ৩০ মিনিটে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। যদিও মামলা দায়েরের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় কিছুটা সময় নেন চেয়ে পার্থের আইনজীবী। কিন্তু বিকেল চারটে ৩০ মিনিটে মামলা দায়েরের প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। 

সেই প্রেক্ষিতে পার্থের মামলা গ্রহণ করতে অস্বীকার করে ডিভিশন বেঞ্চ। জানানো হয়, যে মামলা দায়ের হয়নি, সেই মামলার শুনানি হবে না। যে আর্জিতে পার্থের তরফে জানানো হয়, প্রাক্তন শিক্ষামন্ত্রী সিবিআইযের দফতরে হাজিরা দিতে প্রস্তুত। গ্রেফতারির মতো পদক্ষেপ যাতে করা না হয়, সেজন্য রক্ষাকবচের আর্জি জানানো হয়েছিল। 

কিন্তু সেই রক্ষাকবচ পেলেন না পার্থ। সেই পরিস্থিতিতে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায় মোতাবেক পার্থ সন্ধ্যা ছ'টার মধ্যে হাজিরা দেবেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। সূত্রের খবর, বিষয়টি নিয়ে নাকতলার বাড়ি থেকেই আইনজীবীদের সঙ্গে শলা-পরামর্শ করছেন পার্থ। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় একবছর সময়ে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ১-৩-র বদলা ৩-১, ধোনির ছবি দিয়ে পোস্ট KKR-র, গম্ভীর অ্যাডমিন? রসিকতা নেটপাড়ার খতরোকে খিলাড়ি! লখনউবাসীকে লাইভ স্টান্ট করে দেখালেন অক্ষয়-টাইগার, ভাইরাল ভিডিয়ো WPL 2024: খাতা খুলেই লিগ টেবিলে RCB-কে টপকে দুইয়ে দিল্লি ক্যাপিটালস, একে কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.