বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: হাজিরায় রাজি! গ্রেফতারি এড়াতে পার্থের আর্জি শুনল না ডিভিশন বেঞ্চ, অধরা রক্ষাকবচ

Partha Chatterjee: হাজিরায় রাজি! গ্রেফতারি এড়াতে পার্থের আর্জি শুনল না ডিভিশন বেঞ্চ, অধরা রক্ষাকবচ

পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

Partha Chatterjee: পদ্ধতিগত কারণে প্রাক্তন শিক্ষামন্ত্রীর আর্জি শুনতেই চাইল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তার ফলে সন্ধ্যা ছ'টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার যে নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ, তা বহাল থাকল।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে কোনও রক্ষাকবচ পেলেন না পার্থ চট্টোপাধ্যায়। পদ্ধতিগত কারণে প্রাক্তন শিক্ষামন্ত্রীর আর্জি শুনতেই চাইল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তার ফলে সন্ধ্যা ছ'টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার যে নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ, তা বহাল থাকল।

বুধবার বেলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশের পরই তড়িঘড়ি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ। দুপুর তিনটে ৩০ মিনিটে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। যদিও মামলা দায়েরের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় কিছুটা সময় নেন চেয়ে পার্থের আইনজীবী। কিন্তু বিকেল চারটে ৩০ মিনিটে মামলা দায়েরের প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। 

সেই প্রেক্ষিতে পার্থের মামলা গ্রহণ করতে অস্বীকার করে ডিভিশন বেঞ্চ। জানানো হয়, যে মামলা দায়ের হয়নি, সেই মামলার শুনানি হবে না। যে আর্জিতে পার্থের তরফে জানানো হয়, প্রাক্তন শিক্ষামন্ত্রী সিবিআইযের দফতরে হাজিরা দিতে প্রস্তুত। গ্রেফতারির মতো পদক্ষেপ যাতে করা না হয়, সেজন্য রক্ষাকবচের আর্জি জানানো হয়েছিল। 

কিন্তু সেই রক্ষাকবচ পেলেন না পার্থ। সেই পরিস্থিতিতে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায় মোতাবেক পার্থ সন্ধ্যা ছ'টার মধ্যে হাজিরা দেবেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। সূত্রের খবর, বিষয়টি নিয়ে নাকতলার বাড়ি থেকেই আইনজীবীদের সঙ্গে শলা-পরামর্শ করছেন পার্থ। 

বাংলার মুখ খবর

Latest News

আরও বেশি জমিতে গোবিন্দভোগের চাষ, বাংলায় ফিরছে সুগন্ধী ধান গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.